বুধবার, ২৮ আগস্ট, ২০১৯

মু্খ্যমন্ত্রীর নির্দেশে অসুস্থ ‘বাইক অ্যাম্বুলেন্স দাদা’ করিমুলকে সাহায্যের আশ্বাস খাদ্যমন্ত্রীর

অসুস্থ কিশোরকে হাসপাতলে নিয়ে যাচ্ছেন করিমুল। -ফাইল চিত্র
পুবের কলম প্রতিবেদক: উত্তরবঙ্গের বহু মানুষের চিকিৎসার জন্য পরিত্রাতা ছিলেন করিমুল হক। দিনেরাতে যখন-তখন কারওর শরীর খারাপ হলেই হাজির হতেন তাঁর বাইক নিয়ে। সেই বাইকের ওপর ভরসা ছিল মানুষের। এই অনন্য কীর্তি তাঁকে গোটা দেশের কাছে পরিচিত করে তুলেছিল। একবাক্যে দেশের মানুষ তাঁকে চিনত ‌'অ্যাম্বুলেন্স দাদা' নামে। তাঁর কাজের জন্য তিনি পেয়েছেন পদ্মশ্রী সম্মান। সেই অ্যাম্বুলেন্স দাদাই এখন অসুস্থ। প্রবল অর্থাভাবেও ভুগছেন। টাকার অভাবে আটকে তাঁর চিকিৎসা। সব শুনে তাঁর পাশে দাঁড়াল রাজ্য সরকার। 
দুরারোগ্য চোখের রোগে ভুগছেন জলপাইগুড়ির করিমুল। চিকিৎসকরা জানিয়েছেন কোরয়েডাল নিওভাসকুলার মেমব্রেন, অর্থাৎ রেটিনায় রক্ত জমে দৃষ্টি ঝাপসা হচ্ছে তাঁর। অভিযোগ, রাজ্য প্রশাসনের থেকে এতদিন কোনও সাহায্য পাননি তিনি। স্থানীয়দের থেকে টাকা জোগাড় করে আপাতত হায়দরাবাদে চিকিৎসা করতে যাচ্ছেন তিনি। এবারের মতো টাকা জোগাড় হয়েছে বটে, কিন্তু তিনি যে বিরল রোগে ভুগছেন, তাতে টানা চিকিৎসা চালিয়ে যেতে হবে। তা না হলে চিরকালের মতো দৃষ্টি হারাবেন অ্যাম্বুলেন্স দাদা। এই অবস্থায় এগিয়ে এলেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। মঙ্গলবার হায়দরাবাদের প্লেনে ওঠার  আগেই তাঁর সঙ্গে কথা হয় খাদ্যমন্ত্রীর। তিনি আশ্বাস দেন, তাঁর চিকিৎসার সব খরচ বহন করবে সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে নির্দেশ দিয়েছেন, পদ্মশ্রীপ্রাপ্ত এই বাংলার সন্তানকে সব ধরনের সাহায্য করতে হবে। 
খাদ্যমন্ত্রীর আশ্বাসে রীতিমতো আপ্লুত করিমুল হক। পুবের কলম পত্রিকাকে ফোনে তিনি জানিয়েছেন, রাজ্য সরকারের উদ্যোগে আমি খুশি। আমার যতদিন ক্ষমতা ছিল বাংলার মানুষের জন্য সেবা করেছি। আগামীতে সুযোগ পেলে আবারও করব। এ দিন তিনি বলেন, আমি চেয়েছিলাম, অনেক আগেই এই সাহায্য আসুক। তবে দেরিতে হলেও রাজ্য সরকার সাহায্যের হাত বাড়ানোয় আমার পরিবার খুশি। আসলে আমি তো বাংলারই ছেলে। আর বাংলার মানুষেরই এতদিন সেবা করেছি। তাই সরকারের উদ্যোগ প্রশংসনীয়।
এ দিন খাদ্যমন্ত্রী বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের নির্দেশ দিয়েছেন, বিপদে পড়লে মানুষের পাশে দাঁড়াতে। এর জন্য দল বা রং দেখার দরকার নেই। সেই শিক্ষা থেকে আমরা মানুষের পাশে থাকি। তিনি আরও বলেন, করিমুল আমাদের গর্ব। তাঁর জন্য যে কোনও সাহায্যের প্রয়োজন হলে আমরা করব।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only