বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০১৯

বনগাঁ পুরসভা অধরাই রইল বিজেপির, দলীয় ৪ কাউন্সিলর ফের ঘরে ফেরায় পটকা ফুটিয়ে আনন্দে মাতলো তৃণমূল


এম এ হাকিম, বনগাঁ :  উত্তর ২৪ পরগণার বনগাঁ পুরসভার যেসব তৃণমূল কাউন্সিলর বিজেপিতে যোগ দিয়েছিলেন তার মধ্যে চার কাউন্সিলর বৃহস্পতিবার পুনরায় তৃণমূলে ফিরে এসেছেন। এরফলে মুকুল রায়ের হাত ধরে দিল্লিতে যারা বিজেপিতে যোগ দিয়েছিলেন তাদের একাংশ পুনরায় তৃণমূলে ফিরে আসায় বিজেপি বড়সড় ধাক্কা খেলো বলে মনে করা হচ্ছে। একইসঙ্গে তৃণমূল পরিচালিত বনগাঁ পুরসভায় সংখ্যাগরিষ্ঠতা হারিয়ে ক্ষমতা হারানোর যে উপক্রম হয়েছিল তাও বন্ধ হয়ে গেল। এদিন সন্ধ্যায় তৃণমূল সমর্থকরা বনগাঁ শহর ও শহরতলি এলাকায় পটকা, বোমা ফাটিয়ে, মিছিল করে ব্যাপক আনন্দ উচ্ছ্বাস প্রকাশে মেতে ওঠেন। 

বৃহস্পতিবার রাজ্যের পুর ও নগরন্নোয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের সঙ্গে সাক্ষাত করে অভিজিৎ কাপুড়িয়া, হিমাদ্রি মণ্ডল, কার্তিক মণ্ডল ও দিলীপ মজুমদার নামে চার কাউন্সিলর পুনরায় তৃণমূলে ফিরে আসেন।

পুর ও নগরন্নোয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম সংবাদ সম্মেলনে বলেন, জোর করে, মারধর করে, অত্যাচার করে, ভুল বুঝিয়ে, মিথ্যার আশ্রয় নিয়ে  তৃণমূল কাউন্সিলরদের দলবদল করিয়েছিল বিজেপি। তিনি বলেন, এখন কী করে বলবে বনগাঁ পুরসভায় আমাদের সংখ্যাগরিষ্ঠতা নেই? কাউন্সিলররা তো আমাদের সঙ্গে। এখন তো থোঁতা মুখ ভোঁতা হবে।

গত জুনে তৃণমূলের বিদ্রোহী ১১ কাউন্সিলর চেয়ারম্যান শঙ্কর আঢ্যর বিরুদ্ধে অনাস্থা এনেছিলেন। পরবর্তীতে তারা বিজেপিতে যোগ দিলে তৃণমূলের ১০ কাউন্সিলর ও বিজেপির ১১ কাউন্সিলর হয়। এনিয়ে ভোটাভুটিতে অচলাবস্থা সৃষ্টি হয়। বিষয়টি হাইকোর্ট অবধি গড়ালে তা এখনও বিচারাধীন রয়েছে। খুব শিগগিরি ওই মামলার রায় বেরোতে পারে।

যদিও তার আগেই এবার পরিবর্তিত পরিস্থিতিতে তৃণমূল কাউন্সিলরের  সংখ্যা দশ থেকে বেড়ে ১৪ এবং বিজেপি ১১ থেকে কমে ৭-এ দাঁড়িয়েছে। যদিও ওই সংখ্যাও পরবর্তীতে থাকবে না বলে মনে করা হচ্ছে। এরফলে বিজেপি বনগাঁ পুরসভা দখলের যে স্বপ্ন দেখেছিল তা অধরাই থেকে গেল।

বনগাঁর বিশিষ্ট তৃণমূল নেতা ও সাবেক বিধায়ক গোপাল শেঠ বলেছেন, বনগাঁ পুরসভার তৃণমূল কাউন্সিলরদের ভয় দেখিয়ে বিজেপিতে নিয়ে যাওয়া হয়েছিল। যারা বিজেপিতে গিয়েছিলেন তারা অচিরেই সবাই তৃণমূলে ফিরে আসবেন বলেও তিনি মন্তব্য করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only