শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯

বিনিয়োগ টানতে ডিসেম্বরে বিজনেস সামিট রাজ্যে

চিন্ময় ভট্টাচার্য: রাজ্যে বিনিয়োগ টানতে আগামী ডিসেম্বরে শিল্প সম্মেলন করবে রাজ্য সরকার। ডিসেম্বরে দিঘায় এই শিল্প সম্মেলন আয়োজিত হবে। প্রাথমিকভাবে ঠিক হয়েছে, ৯ থেকে ১৩ ডিসেম্বরের মধ্যে এই শিল্প সম্মেলনের আয়োজন করা হবে। প্রতিবছর রাজ্যে আন্তর্জাতিক শিল্প সম্মেলন আয়োজিত হয়ে থাকে। সাধারণত ডিসেম্বর থেকে জানুয়ারির মধ্যে এই সম্মেলন আয়োজিত হয়। এবার ঠিক হয়েছে, আন্তর্জাতিক শিল্প সম্মেলন এবছর আর করা হবে না। আয়োজিত হবে আগামী বছর। সেই কথা মাথায় রেখে, আন্তর্জাতিক শিল্প সম্মেলনের প্রাক প্রস্তুতি এবছরই সেরে রাখতে চাইছেন মুখ্যমন্ত্রী। সেই সূত্রে এই শিল্প সম্মেলন দিঘায় হতে চলেছে।


ইতিমধ্যে পূর্ব মেদিনীপুরের জেলা প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই জেলার কাজু, পান, ফুল এবং মাছ চাষের হাল হকিকতের খবর নিয়েছেন। কড়া নির্দেশ দিয়েছেন, উপকূলবর্তী জেলাগুলোয় ব্যবসার ক্ষেত্রে যাতে কোনও বাধার সৃষ্টি না-হয়, সেটা নিশ্চিত করার। একইসঙ্গে, পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন পণ্য রপ্তানির ওপরও তিনি জোর দিয়েছেন।


সেই সূত্র ধরেই, ডিসেম্বরে দিঘার বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে আয়োজিত হতে চলেছে এই শিল্প সম্মেলন। এখানে, এশিয়ার বিভিন্ন দেশের শিল্পপতিদের আহ্বান জানাতে চলেছে রাজ্য সরকার। আহ্বান জানানো হবে এশিয়ার দেশগুলোর বণিকসভাগুলোর প্রতিনিধিদেরও।  দেশে শিল্পের গন্তব্যস্থল হিসেবে বাংলাকে তুলে ধরাই এর লক্ষ্য বলে তিনি জানিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only