মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

পাথরচাপুরি উন্নয়ন পর্ষদের অধীনে উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাস

কৌশিক সালুই, বীরভূম, ২০ আগস্ট:- পাথরচাপুরি উন্নয়ন পর্ষদের অধীনে দাতাবাবা মেহবুব শাহ দরগা শরীফ এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাস হল। মঙ্গলবার বীরভূমের পাথরচাপুরিতে এই শিলান্যাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পর্ষদের চেয়ারম্যান প্রধান নলহাটির বিধায়ক মঈন উদ্দিন শামস, জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায় চৌধুরী, জেলাশাসক মৌমিতা গোদারা সদর মহকুমা শাসক রাজীব মন্ডল সহ অন্যান্য আধিকারিকেরা।

এদিন পাথরচাপুরি উন্নয়ন পর্ষদের 6 কোটি টাকার বেশি ব্যয় করে মাজার সংলগ্ন তিনটি পুকুরের সৌন্দর্যায়নের কাজ এর শিলান্যাশ করা হলো। পর্ষদ সূত্রে জানা গিয়েছে ওই পুকুর গুলির পার কংক্রিট করে দেওয়া হবে, আলোকসজ্জা করা হবে  দুটি পুকুরের মাঝের পারে  একটি সেতু নির্মাণ করা হবে, একটি পুকুরের দুটি পাড় বরাবর  স্নানের জন্য ঘাট নির্মাণ করা হবে, চারটি পোশাক পরিবর্তনের ঘর নির্মাণ করা হবে,  একটি চিলড্রেন পার্ক নির্মাণ হবে। এছাড়া খোলা নর্দমা গুলি কংক্রিট স্ল্যাব দিয়ে ঢেকে দেওয়া হবে।  
সম্প্রতি নলহাটির বিধায়ক মঈনউদ্দিন শামস পাথরচাপুরি উন্নয়ন পর্ষদ এর চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। ওই পদে আগে ছিলেন লাভপুরের বিধায়ক মনিরুল ইসলাম।  দাতাবাবার মাজার সংলগ্ন এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক কাজের টাকা বরাদ্দ এবং তার টেন্ডার প্রক্রিয়া হয়ে গেলেও কাজের গতি কিন্তু থেমে ছিল বলে অভিযোগ এলাকা বাসীদের। মঈন উদ্দিন সাহেব উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদে আসতেই উন্নয়নমূলক কাজের তদারকি শুরু করে দেন। উন্নয়ন পর্ষদ এর নিজস্ব ভবন এর কাজ নির্মাণ প্রায় শেষের দিকে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে সেই ভবনের উদ্বোধন করা হবে। এদিন মঈন উদ্দিন সাহেব সেই ভবন নির্মাণের কাজের অগ্রগতি চাক্ষুষ করেন। তিনি বলেন, এদিন মাজার সংলগ্ন পুকুরগুলো উন্নয়নের জন্য যে প্রকল্প গ্রহণ করা হয়েছে তার শিলান্যাস করা হলো।  বিভিন্ন কারণে মাজার সংলগ্ন এলাকার উন্নয়নমূলক কাজ থমকে ছিল তা দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্ট নির্মাণ সংস্থা গুলিকে বলা হয়েছে। এলাকার উন্নয়নে সহযোগিতার জন্য স্থানীয় বাসিন্দাদের আহবান করছি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only