রবিবার, ৪ আগস্ট, ২০১৯

বেহাল রাস্তায় ধান পুঁতে অভিনব বিক্ষোভ এলাকাবাসীদের!

কৌশিক সালুই, বীরভূম, ৪ আগস্ট:- ধান পুঁতে অভিনব বিক্ষোভ এলাকাবাসীদের। তাদের দাবি দীর্ঘদিন ধরে রাস্তা বেহাল পঞ্চায়েত থেকে বিডিও অফিস কোথাও জানিয়ে কোনরকম সুরাহা হয়নি। অবশেষে বাধ্য হয়ে এই ধরনের বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করেন ঘটনাটি ঘটেছে বীরভূমের মহঃবাজার ব্লকের আঙ্গারগড়িয়াতে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে অঙ্গার গড়িয়া নতুন পল্লী থেকে প্যাটেল নগর যাওয়ার রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল। সমস্যায় পড়ছেন এলাকার স্কুল পড়ুয়া থেকে সাধারণ মানুষ জন।

এলাকার বাসিন্দাদের এই এলাকা থেকে প্যাটেলনগর অথবা অন্যান্য জায়গায় যাওয়ার জন্য যে রাস্তা ব্যবহার করতে হয় সেই রাস্তা দীর্ঘদিন ধরেই জলকাদা তে ভর্তি। পঞ্চায়েত এবং ব্লক অফিসে জানিয়েও কোনো সুরাহা হয়নি। তাই বাধ্য হয়ে রাস্তাতে ধান পুঁতে বিক্ষোভ এলাকাবাসীদের।

এলাকার গৃহবধূ মৌসুমী চক্রবর্তী বলেন, "রাস্তার এই যে বেহাল অবস্থা তার জন্য আমরা পঞ্চায়েত ও ব্লক কর্তৃপক্ষকে জানিয়েও যখন সুরাহা হয়নি তখন মাঠের ধান রাস্তায় পুঁতে বিক্ষোভ দেখাতে বাধ্য হয়েছি।"

এলাকার আরও এক গৃহবধূ মমতা দাস বলেন, "এ বছর বর্ষা হয়নি, জলের অভাবে মাঠে ধান পোতা যাচ্ছে না। অথচ আমাদের এখানের অবস্থা দেখুন, যেখানে জল জমে এমন অবস্থা তৈরি হয়েছে, যাতে রাস্তাতেই পোঁতা যাচ্ছে ধান।"

স্থানীয়দের বিক্ষোভ দেখানো খবর পেয়ে ঘটনাস্থলে আসেন আঙ্গারগড়িয়া পঞ্চায়েতের প্রধান সোনালী বাগদি। তিনি এলাকার গৃহবধূদের আশ্বাস দেন বিষয়টি খতিয়ে দেখার জন্য এবং তারপর উঠে যায় বিক্ষোভ। প্রধান জানান, সংশ্লিষ্ট রাস্তাটি সংস্কারের জন্য জেলা পরিষদের কাছ থেকে অনুমোদন চাওয়া হয়েছে। তবে সাময়িক সমস্যা সমাধানের জন্য গ্রাম পঞ্চায়েত এর পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে রাস্তাটি সংস্কারের জন্য।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only