শনিবার, ৩১ আগস্ট, ২০১৯

ইলহান ওমরকে খুনের হুমকি!

মার্কিন কংগ্রেসের ডেমোক্র্যাটিক দলের আইনপ্রণেতা ইলহান ওমরকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। মিনেসোটার এই কংগ্রেস সদস্য জানিয়েছে– এই সরকারি প্রদর্শনীতে তাঁকে গুলি করে হত্যা করার হুমকি দেন। ইলহান ওমর জানান– অজ্ঞাত ব্যক্তিদের পাঠানো হুমকির কারণেই তিনি নিরাপত্তারক্ষী রেখেছেন। 
মার্কিন সিনেট প্রার্থী রয় মুর সোস্যাল মিডিয়া টুইটারে তাঁকে আক্রমণ করেন। মুর লিখেছেন– প্রেসিডেন্ট ট্রাম্প সঠিক। তাঁর(ইলহান) সোমালিয়া চলে যাওয়া উচিত। এই ভাবেই আলাবামার এই রিপাবলিকান নেতা কংগ্রেস থেকে ইলহান ওমরকে বহিষ্কারের আহ্বান জানান। মুর এমন উক্তির পরই ইলহান ওমরকে খুনের হুমকি দেওয়া হল। 
ইলহান জানিয়েছেন– মানুষের কাছ থেকে সুরক্ষা নিতে হয়– এমন পৃথিবীতে বাস করতে ঘৃণা হয় আমার। কিন্তু এমন মানুষের হুমকি থেকে মুক্ত হওয়ার আগে পর্যন্ত আমাদের নিরাপত্তার বাস্তবতা মেনে নিতে হবে। 
ইলহান ওমরের ইসরাইলবিরোধী অবস্থানের কারণে তাঁর কঠোর সমালোচনা করছেন মার্কিন রক্ষণশীলরা। মার্কিন-ইসরাইল সম্পর্ক নিয়ে কথা বলায় নিজ দলেও না কি অনেকটাই কোনঠাসা হয়ে পড়েছেন ইলহান। তবে ইহুদিবিদ্বেষের অভিযোগ ইলহান বরাবরই অস্বীকার করেছেন ইলহান। 
কয়েকমাস আগেই ইসরাইলের সমালোচনা করেছেন ইলহান ওমর। তিনি বলে ছিলেন– ইসরাইলপন্থী গ্রুপের কাছ থেকে অর্থ নিয়ে আমেরিকা তেল আবিবকে সমর্থন দেয়। এক পর্যায়ে ইলহান তাঁর ইসরাইলবিরোধী বক্তব্যের জন্য ক্ষমা চাইলেও নর্থ ক্যারোলিনার এক সাম্প্রতিক সমাবেশে ওমবরে কঠোর সমালোচনা করেন ট্রাম্প। এই সময় ইলহানকে ফেরত পাঠানোর দাবি তোলেন ট্রাম্প সমর্থকরা। ইলহানের দাবি– ট্রাম্প তাঁর বিরুদ্ধে কথা বলার পরই হুমকি আসার সংখ্যা বেড়ে গিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only