শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯

কচুয়ায় মৃতদের পরিবার, আহতদের ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার


চিন্ময় ভট্টাচার্য: জন্মাষ্টমীতে কচুয়ায় দুর্ঘটনায় মৃত্যু হল ছ'জনের। আহত হয়েছেন অন্তত ২৭ জন। জন্মাষ্টমী উপলক্ষে কচুয়ার লোকনাথধাম মন্দিরে জল ঢালতে গিয়েছিলেন বহু ভক্ত। কাল রাত থেকেই লাইন পড়ে গিয়েছিল। প্রবল হুড়োহুড়িতে পাঁচিল ভেঙে মৃত্যু হয় অন্তত ছ'জনের। আহত ৩৩ জনের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাঁরা বিভিন্ন হাসপাতালে ভর্তি। মৃতদের পরিবারপিছু পাঁচ লক্ষ টাকা, গুরুতর আহতপিছু একলক্ষ টাকা, আহতপিছু ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। ঘটনাস্থলে বিশাল পুলিসবাহিনী মোতায়েন করা হয়েছে।

বসিরহাট মহকুমার মাটিয়া থানার লোকনাথ মন্দিরে প্রতিবছরই জন্মাষ্টমীতে  মানুষের ঢল নামে।  রাজ্যের বিভিন্ন জায়গা থেকে অগণিত মানুষ কচুয়ায় আসেন। এবছরও তার ব্যতিক্রম হয়নি। বৃহস্পতিবার রাত থেকেই লোকনাথের মূর্তির মাথায় জল ঢালতে কচুয়ায় রওনা দিয়েছিলেন ভক্তরা। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে তাঁরা এসেছিলেন। বৃহস্পতিবার রাত তিনটের সময় অতিরিক্ত ভিড় হয়ে যাওয়ায়, তা সামাল দিতে হিমশিম খান পুলিস ও রক্ষীরা।

প্রত্যক্ষদর্শীদের দাবি, ভিড় বাড়তে থাকলেও, মন্দির কর্তৃপক্ষের তরফে তা সামাল দেওয়ার কোনও বন্দোবস্ত ছিল না৷ একে বৃষ্টি, তার ওপর অত্যাধিক ভিড়– দু’য়ের চাপে ভেঙে পড়ে মন্দির সংলগ্ন পাঁচিল৷ ওই দুর্ঘটনার পরই আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায়৷ তাতেই পদপিষ্ট হন পুণ্যার্থীরা৷

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only