শুক্রবার, ২ আগস্ট, ২০১৯

নহাটা কলেজে ভাঙচুরের প্রতিবাদে তৃণমূলের ধিক্কার মিছিল

পুবের কলম প্রতিবেদক, বনগাঁ : উত্তর ২৪ পরগণার নহাটা যোগেন্দ্র নাথ স্মৃতি মহাবিদ্যালয়ে এবিভিপি সমর্থকরা ব্যাপক ভাঙচুর চালানো ও তৃণমূল ছাত্র পরিষদ সমর্থকদের মারধর করার প্রতিবাদে শুক্রবার তৃণমূলের পক্ষ থেকে ধিক্কার মিছিল হয়েছে। এদিন কয়েকশ’ তৃণমূল কর্মী-সমর্থক নহাটা কলেজ মাঠ থেকে  মিছিল শুরু করে নহাটা বাজার এলাকা পরিক্রমা করেন।
এ ব্যাপারে উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূলের কার্যকরী সভাপতি অভিজিৎ বিশ্বাস বলেন, ‘গতকাল বৃহস্পতিবার এবিভিপির মিছিলের নাম করে বিজেপির কিছু দুষ্কৃতী কলেজে ঢুকে ইউনয়ন রুম, ক্যান্টিন ও অন্যত্র ভাঙচুর চালায়। প্রিন্সিপ্যালকেও তারা নিগ্রহ করেছে। যারা কলেজে এসেছিল তাদের সঙ্গে কলেজের কোনোদিন সম্পর্ক ছিল না। কলেজে বিজেপির ওই দুষ্কৃতী তাণ্ডবের বিরুদ্ধে ধিক্কার মিছিল কর্মসূচি হাতে নেওয়া হয়।’
এদিন তৃণমূলের পক্ষ থেকে ভ্যানে মাইক লাগিয়ে নহাটা কলেজে ভাঙচুর করে লক্ষ লক্ষ টাকার সম্পত্তি নষ্ট করা হল কেন বিজেপি জবাব চাই, কলেজে বহিরাগত দুষ্কৃতীদের ঢোকানো হল কেন বিজেপি জবাব চাই ইত্যাদি স্লোগান দেওয়া হয়।   
নহাটা কলেজে বৃহস্পতিবার বিএ প্রথম বর্ষের পাস কোর্সের  নবাগত ছাত্র-ছাত্রীদের বরণ করে পরিচয় অনুষ্ঠানকে কেন্দ্র করে কলেজের তৃণমূল ছাত্র পরিষদের সমর্থক ও এবিভিপি ছাত্রদের মধ্যে মারপিট হয়। এবিভিপি সমর্থকরা ছাত্র ইউনিয়নের দফতরে ঢুকে সেখানে ব্যাপক ভাঙচুরের পাশপাশি দেওয়ালে টাঙানো কাঁচ দিয়ে বাধানো মনিষীদের ছবি ভাঙচুর করলে কলেজটিতে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়। একসময় এবিভিপি সমর্থকরা নহাটা বাজারে পথ অবরোধ করলে পুলিশ তাদেরকে সেখান থেকে তুলে দেয়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only