বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৯

এবছর পূজোতেও নিউমার্কেটের ভূগর্ভস্থ কার পার্কিং জায়গাটি বন্ধ রাখা হবে

পুবের কলম প্রতিবেদক: অগ্নি নির্বাপন ব্যবস্থা বিষয়ে  কোন রকম আপস করতে চায় না কলকাতা পুরসভা। ফলে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা নিউমার্কেটের ভূগর্ভস্থ কার পার্কিং জায়গাটি খোলার বিষয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। বৃহস্পতিবার পুরসভা সূত্রে খবর এ বছর পুজোর পুজোতেও নিউমার্কেটের ভূগর্ভস্থ কার পার্কিং জায়গাটি বন্ধ রাখা হবে।


 ভূগর্ভস্থ কার পার্কিং ব্যবস্থা বন্ধ রাখার বিষয়ে এদিন মেয়র পরিষদ দেবাশীষ কুমার জানান, "রাজ্য ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিসেস বিভাগ ফোরপ্রুফ অগ্নি সুরক্ষা পাওয়ার জন্য পার্কিং স্পেসে স্থাপন করা উচিত এমন অনেকগুলি আধুনিক সরঞ্জামের সুপারিশ করেছে। যেমন, গাড়ি ওঠানো নামানোর জন্য চারটি নালী ছিল  ফায়ার সার্ভিসের সুপারিশ অনুসারে একটি নালীতে আগুনের লড়াইয়ের ব্যবস্থা থাকা উচিত। ইত্যাদি সরঞ্জামগুলির বেশ কয়েকটি আমাদের দেশে তৈরি হয় না। বিদেশ  থেকে আমদানি করা প্রয়োজন। পুরো প্রক্রিয়াটি সময় সাপেক্ষ এবং আমরা ইতিমধ্যে সংগ্রহের প্রক্রিয়া শুরু করেছি।

 সূত্রে খবর, কিছু যন্ত্র জার্মানিতে তৈরি করা হয়েছে, আবার কিছু জাপানে। উল্লেখ্য, গত বছর ওই ভূগর্ভস্থ  কার পারকিং জায়গা খোলার পরিকল্পনা নিয়েছিল। দমকল বিভাগ কে প্রস্তাব দিয়েছিল। কিন্তু  পরবর্তীতে পার্কিং সুবিধা ব্যবহারকারী লোক যাতে ঝুঁকিতে না পড়ে তা নিশ্চিত করার জন্য বেশকিছু সরঞ্জাম সুপারিশ করে দমকল।  গত ২০১৬ সালের মার্চ মাস থেকে ভূগর্ভস্থ পার্কিংয়ের সুবিধা বন্ধ ছিল।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only