মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

ডেবিট কার্ড তুলে দিচ্ছে এসবিআই!

নিজের টাকা নিজে তুলতে গিয়ে নাজেহাল হতেন সাধারণ মানুষ। ব্যাঙ্কে দিতে হত লম্বা লাইন। পরে ডেবিট কার্ডের কল্যাণে টাকা তোলার যন্ত্রণা থেকে দেশের সাধারণ মানুষ অব্যাহতি পায়। এখন আর যাই েহাক টাকা তোলার জন্যে কোনও ব্যাঙ্কেই লম্বা লাইন পড়ে না। এসবিআই চাইছে এবার ডেবিট কার্ড যাকে সাধারণ মানুষ এটিএম কার্ড বলেন– তা তুলে দিতে। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নোট বাতিলের পর েজার দিয়েছিলেন অনলাইন পেমেন্টের ওপর। পেটিএম এর হয়ে রীতিমত প্রচার শুরু করেছিলেন প্রধানমন্ত্রী। আজকের দিনে অবশ্যই অনলাইন অ্যাপগুলি যথেষ্ট জনপ্রিয়। তবে সেখানেও বেশিরভাগ ক্ষেত্রে পেমেন্ট হয় ডেবিট কার্ডে। ডেবিট কার্ড আম আদমিকে অনেকটাই স্বস্তি দিয়েছিল। ডেবিট কার্ড যে বাতিল হতে পারে সে কথা শুনিয়েছেন এসবিআই-এর চেয়ারম্যান রজনীশ কুমার। তাঁর একথা শুনেই এসবিআই গ্রাহকদের কপালে ভাঁজ পড়েছে। েসাস্যাল সাইটেও আম আদমি উদ্বেগের কথা প্রকাশ করেন।

এসবিআই চেয়ারম্যান রজনীশ কুমারের দাবি, ডিজিট্যাল লেন দেন বাড়ানোর জন্যেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়। ইন্ডিয়ান ব্যাঙ্ক অ্যাসোসিয়েশন এবং ফিকির যৌথ  উদ্যোগে প্রতিবছরই অনুষ্ঠিত হয় ব্যাঙ্কিং কনক্লেভ ‘ফাইব্যাক।’সেখানেই এসবিআই এর চেয়ারম্যান বলেন, ‘ আমরা ডেবিট কার্ড তুলে দিতে চাই। আমার যে এই কার্ড তুলে দিতে পারব তা নিশ্চিত।’ এমন কথা শুনে যে এসবিআই গ্রাহকরা আকাশ থেকে পড়বেন তা ভালই জানতেন রজনীশ। তাই তাঁদের উদ্বেগ প্রশমনে তিনি ইঙ্গিত দিন যে এটি করা হবে ধীরে ধীরে। আসলে নোট বাতিলের দুঃস্বপ্নের সেই রাত ভুলতে পারেনি দেশবাসী।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only