শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯

পার্লামেন্ট চলাকালে শিশুকে কোলে নিয়ে দুধ খাওয়ালেন স্পিকার!


কয়েকদিন আগে সন্তানকে কোলে নিয়ে পার্লামেন্টে যোগ দেওয়ায় কেরিয়ার এক মুসলিম মহিলা সাংসদকে অধিবেশন থেকে বের করে দেওয়া হয়ে ছিল। কেনিয়া পার্লামেন্টের স্পিকার বলে ছিলেন, ওই মহিলা সাংসদ দায়িত্বজ্ঞানহীন কাজ করেছেন। কিন্তু এবার পার্লামেন্ট অধিবেশন চলাকালে সহকর্মীর সন্তানকে কলে নিয়ে দুধ খাওয়ালেন স্বয়ং স্পিকার। নিউজিল্যান্ডের পার্লামেন্টে এমন চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে। সাংবিধানিক দায়ীত্ব সামলানোর পাশাপাশি একজন সহৃদয় সহকর্মীর ভূমিকা অবতীর্ণ হয়ে রীতিমত প্রশংসার পাত্র হয়ে উঠেছেন নিউজিল্যান্ডের স্পিকার ট্রেভর ম্যালার্ড।

জানা গিয়েছে,  সাংসদ তামাতির কফির শিশুসন্তানকে কোলে নিয়ে স্পিকার বোতলে করে দুধ খাওয়ান। এই সময় সংসদে তুমুল বিতর্ক চলছিল। সেই সময় নিউজিল্যান্ডের পার্লামেন্ট এক অভূতপূর্ব পিতৃত্বপূর্ণ দৃশ্যের সাক্ষী থাকল।স্পিকার সেই সময় অধিবেশনের সভাপতিত্ব করতে করতেই শিশুটিকে দুধ খাওয়ান। সংসদের কার্যউপদেষ্টা কমিটি যথারীতি ওই বিতর্ক অব্যাহত রাখে।

শিশুটির নাম তুতানিকাই স্মিথ-কফি। সারোগেট মায়ের মাধ্যমে শিশুটির জন্ম। সম্প্রতি পিতৃকালীন ছুটি কাটিয়ে সাংসদ অধিবেশনে যোগ দিয়ে ছিলেন তামাতির কফি। এদিন, সন্তানকে নিয়েই তিনি অধিবেশনে যোগদেন। স্পিকার ট্রেভর ম্যালার্ড কফিকে অভিনন্দন জানান। এসময় তিনি মৃদু হেসে বলেন, সাধারণ স্পিকারের আসনে একজনের জন্য সংরক্ষিত হলেও আজ তোমার সন্তানও আমার কোলে একই আসনে বসছে। এর আগে নিউজিল্যান্ডের পার্লামেন্টে প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডনকেও তার কন্যা সন্তানকে নিয়ে অধিবেশনে যোগ দিতে দেখা গিয়েছে।



একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only