বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৯

এনআরসি ইস্যুতে দিল্লিতে কেজরিওয়ালের বাড়ির সামনে তুমুল বিক্ষোভ, বিজেপি কর্মী আটক

পুবের কলম ডিজিটাল ওয়েব ডেস্ক :  জাতীয় নাগরিকপঞ্জি বা এনআরসি ইস্যুতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনের কাছে তুমুল   বিক্ষোভ প্রদর্শন করেছে বিজেপি নেতা-কর্মীরা। দিল্লিতে এনআরসি কার্যকর হলে দিল্লির বিজেপি প্রধান মনোজ তিওয়ারিকে প্রথম দিল্লি ছাড়তে হবে বলে অরবিন্দ কেজওরিওয়াল মন্তব্য করায় বিজেপি’র নেতা-কর্মীরা আজ বৃহস্পতিবার বিক্ষোভ প্রদর্শন করেন।

আজ বিক্ষোভকারীরা বিভিন্ন প্রতিবাদসূচক লেখা সম্বলিত প্লাকার্ড বহন করেন। এসময় তাঁরা ‘কেজরিওয়াল হায়-হায়’ স্লোগান দেন। এদিন পুলিশের দেয়া লোহার ব্যারিকেড ভেঙে বিক্ষোভকারীরা মুখ্যমন্ত্রীর বাসার দিকে এগোনোর চেষ্টা করলে পুলিশ বিজেপি’র পূর্বাঞ্চল মোর্চার সমর্থকদের আটক করে।

এদিকে, বিজেপি নেতা মনোজ তিওয়ারি সম্পর্কে কেজরিওয়ালের মন্তব্যের প্রতিবাদে দিল্লির সংসদ মার্গ থানায় মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও ‘আপ’ বিধায়ক সৌরভ ভরদ্বাজের বিরুদ্ধে এনআরসি নিয়ে মিথ্যে গুজব ছাড়ানো ও শান্তিভঙ্গের অভিযোগ করেছেন বিজেপি নেতা নীলকান্ত বকশি ও কপিল মিশ্র। 

এপ্রসঙ্গে বিজেপি নেতা কপিল মিশ্র বলেন, ‘কেজরিওয়াল বাংলাদেশি এবং  রোহিঙ্গাদের বাঁচাতে চাচ্ছেন। বাংলাদেশি ও রোহিঙ্গাদের রক্ষা করে উনি নিজের ভোটব্যাঙ্ক বাড়ানোর চেষ্টা করছেন। অনুপ্রবেশকারীদের রক্ষা করতে চাচ্ছেন। এজন্য উত্তর প্রদেশ ও বিহারের লোকেদের সম্পর্কে এমন কথা বলছেন যেন ওরা দেশের বাইরের মানুষ! বলছেন উত্তর প্রদেশ ও বিহারের লোকেদের দিল্লি ত্যাগ করতে হবে! আমি মনে করি এটা অত্যন্ত লজ্জাজনক। অনর্থক মন্তব্য। যারা দেশদ্রোহীদের সঙ্গে আছে তারাই এনআরসির বিরোধিতা করছেন বলেও বিজেপি নেতা কপিল মিশ্র মন্তব্য করেন।

দিল্লির বিজেপি প্রধান মনোজ তিওয়ারিকে প্রায়ই এনআরসি নিয়ে কথা বলতে দেখা যায়। গত (রোববার) দক্ষিণ দিল্লিতে এক সাংবাদিকের উপরে আক্রমণ হয়েছিল। সেপ্রসঙ্গে মনোজ তিওয়ারি বলেছিলেন, ওই হামলার জন্য অনুপ্রবেশকারীরা দায়ী, সেজন্য দিল্লিতে এনআরসি কার্যকর করতে হবে। প্রসঙ্গত, মনোজ তিওয়ারির জন্ম বিহারে। 

দিল্লিতে অপরাধমূলক কাজকর্ম বৃদ্ধির জন্য অনুপ্রবেশকারীদের দায়ী করে দিল্লির বিজেপির সভাপতি মনোজ তিওয়ারি বলেছিলেন,  ‘দিল্লির পরিস্থিতি ক্রমশই বিপজ্জনক হয়ে দাঁড়াচ্ছে। বেআইনি অনুপ্রবেশকারীরা এখানে ভিড় করছেন,  তাঁরাই সবচেয়ে বিপজ্জনক।’

তিনি বলেন, ‘এখানে বসবাসকারী অবৈধ অভিবাসীরা সবচেয়ে বিপজ্জনক, আমরা এখানেও এনআরসি চালু করব।’ দিল্লিতে বিপুলসংখ্যক রোহিঙ্গা  ও বাংলাদেশি বসতি স্থাপন করেছে বলেও তাঁর দাবি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only