বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯

এনআরসি নিয়ে মিথ্যে প্রচারে কান দেবেন না­: ফিরহাদ হাকিম

বর্তমানে এনআরসি নিয়ে যে অযথা আতঙ্ক তৈরি হয়েছে, সে সম্পর্কে পুবের কলমের প্রতিবেদককে  তৃণমূল কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক– রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলেছেন– এই বাংলার বাসিন্দাদের এনআরসি নিয়ে আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। ফিরহাদ হাকিম বলেন– আমরা লক্ষ্য করেছি–  উদ্দেশ্যপ্রণোদিতভাবে একটি মহল এনআরসি নিয়ে গুজব ছড়ানোর চেষ্টা করছে। তাদের মতলব কী তা বোঝা সচেতন মানুষের জন্য কষ্টকর নয়। এরা ভুয়ো আতঙ্ক তৈরি করে পশ্চিমবাংলার মানুষকে বিভ্রান্ত করতে চাইছে। ফিরহাদ হাকিম বলেন– পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দ্ব্যর্থহীন ভাষায় বলেছেন– এনআরসি নিয়ে কারও আতঙ্কিত হওয়ার প্রয়োজন নেই। কারণ পশ্চিমবাংলায় এনআরসি হচ্ছে না– হবে না। মুখ্যমন্ত্রী রাজ্যের বাসিন্দাদের কোনও রকম ভয়ভীতির মধ্যে যেতে নিষেধ করেছেন। আর গুজবে কান না দিতেও সকলকে অনুরোধ জানিয়েছেন। 
ফিরহাদ হাকিম ‘পুবের কলম’-এর প্রতিবেদককে বলেছেন– ‘খুবই দুঃখের কথা। এনআরসি-র অমূলক ভয়ে বাংলার বেশ কয়েকজন মানুষ প্রাণ হারিয়েছেন। আমি দৃঢ়তার সঙ্গে সকলকে বলছি– মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আশ্বাসে বিশ্বাস রাখুন। তিনি থাকতে কোনও ক্রমেই বাংলার একজন বাসিন্দাকেও– তা তিনি হিন্দু-মুসলমান-বৌদ্ধ যেই হোন না কেন– কাউকেই বাংলা থেকে বের হতে হবে না। 
ফিরহাদ আরও বলেন– এখন জনগণনার কাজ শুরু হবে। একইসঙ্গে ভোটার তালিকাও সংশোধন করা হচ্ছে। রেশন কার্ডও ডিজিটালাইজেশন করে দেওয়া হচ্ছে।  এছাড়া ভোটার হিসাবে আমাদের দায়িত্ব আমরা যেন ভোটার তালিকায় নিজেদের নাম অবশ্যই যাচাই করে নিই। যদি নাম বা অন্য কোথাও কোনও ভুল থাকে– তাও এই সময় সংশোধন করা যাবে। আমি আবারও বলছি– এরসঙ্গে এনআরসি-র কোনও যোগ নেই। আতঙ্ক বা গুজব ছড়িয়ে মতলববাজদের স্বার্থ সিদ্ধির বা মানুষের ক্ষতি করার কোনও সুযোগ দেবেন না।

   

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only