শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৯

জরিমানার টাকা দিতে ব্যর্থ, আত্মহত্যার চেষ্টা রিক্সা চালকের

কেন্দ্রের নয়া মোটর ভেহকল অ্যাক্ট না মানার জের। গুজরাতের আহমেদাবাদে এক রিক্সা চালককের কাছে চালান কাটা হয়েছে ১৮ হাজার টাকা। টাকার অঙ্ক মেটাতে না পারায় ফিনাইল খেয়ে আত্মহত্যার চেষ্টা ওই রিক্সা চালকের।
সেপ্টেম্বর থেকে নতুন মোটর ভেহিকাল অ্যাক্ট কার্যকর হওয়ার পর থেকেই প্রতিদিনই আজব ঘটনা সামনে আসছে। কখনও সিটবেল্ট না পরার জন্য অটো চালককে জরিমানা। কখনও আবার গরুর গাড়ির চালককে জরিমানার চালান ধরানো হয়েছে মোটর ভেহিকাল আইনে। নতুন আইন না মানায়– এবার এক রিক্সা চালককের কাছে ১৮ হাজার টাকা চালান কাটা হয়েছে। চালানে জরিমানার অঙ্ক দেখে মাথায় বাজ ভেঙে পড়ে রিক্সাচালক রাজু সোলাঙ্কির। কারণ অভাবের সংসার। ‘দিন আনা-দিন খাওয়া’ করে কোনও রকমে চলে যায়। অথচ জরিমানার টাকা দিতেই হবে। কোনও রকমে ধার করে যদি জরিমানার টারা শোধ করেও দেন– তাহলে সেই ধারের টাকাই বা শোধ করবেন কীভাবে! 
এই পরিস্থিতিতে– কী করবেন ভেবে পাচ্ছিলেন না ওই রিক্সা চালক। কিছুতেই টাকা জোগাড় করতে না পেরে– ফিনাইল খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন রাজু সোলাঙ্কি। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।
বি.কম পর্যন্ত পড়াশোনা করেছিলেন রাজু। কিন্তু কপালে জোটেনি কোনও চাকরি। অগত্যা রিক্সা চালিয়েই দিনগুজরান। েবঁচে থাকতে হলে রাজু সোলাঙ্কির রিক্সাই ভরসা। অথচ সেই সবেধন নীলমণি রিক্সাকেও বাজেয়াপ্ত করা হয়েছে। ফলে ২দিন ধরে কাজেও যেতে পারছেন না তিনি। যারফলে বন্ধ রোজগারও।  

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only