রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯

যাদবপুর নিয়ে নয়া মন্তব্য রাজ্যপালের

‘অবিভাবক হিসেবেই যা করার করেছি’

যাদবপুর বিশ্ববিদ্যালয় ঘটনা নিয়ে এবার প্রকাশ্যে মুখ খুললেন রাজপাল ও আচার্য জগদীপ ধনকর। গত ক’দিন ধরে যাদবপুরের ঘটনা নিয়ে রাজভবন থেকে কিছু বিবৃতি দেওয়া হয়েছিল। তবে সরাসরি এই নিয়ে কোনও মন্তব্য করতে চাননি রাজ্যপাল। শুক্রবার হাসপাতালে উপাচার্য সুরঞ্জন দাসের সঙ্গে দেখা  করে বিশ্ববিদ্যালয় নিয়ে একান্তে কথা বললেও খোলাখুলি ভাবে কিছু জানাননি আচার্য। রবিবার যাদবপুরের কাল্টিভেশন অব সায়েন্স-এর অনুষ্ঠানে গিয়ে রাজ্যাপাল বললেন, তিনি পড়ুয়াদের অভিভাবক হিসেবেই ওখানে গিয়েছিলেন।

রাজ্যপাল সাফ জানালেন– ‘অভিভাবক হিসেবে যা করা উচিত ছিল– তা করেছি। তা না হলে আরও বড় ধরণের ঘটনা ঘটতে পারতো। তিনি আরও বলেন– সংবিধানকে রক্ষা করা নিয়ে শপথ নিয়েছি। তা আমি করবই। পড়ুয়াদের সঙ্গে আমাদের ‘কানেকটেড’ হতেই হবে। অবিভাবক হিসেবে তাই করেছি।’

এদিকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ঘটনা নিয়ে রাজ্য রাজনীতিতে নানা বিতর্ক তৈরি হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে রাজ্যপালের যাওয়া এবং ছাত্রদের ভূমিকা নিয়ে এখনও নানা মহলে চলছে আলোচনা। যাদবপুর বিশ্ববিদ্যালয় নিয়ে  রাজ্যপালের বক্তব্য প্রসঙ্গে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, রাজ্যপাল যাদবপুর নিয়ে ভুল বুঝতে পেরেছেন। তাই সুর নরম করেছেন রাজ্যপাল।

এদিকে যাদবপুর কাণ্ডে বিজেপিকে নিশানা করলেন কলকাতা পুরসভার মেয়র ও মন্ত্রী ফিরহাদ হাকিম। এদিন তিনি বলেন, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের উপর হামলা হয়েছে। বিভিন্ন জায়গায় হামলা চালাচ্ছে এবিভিপির সমর্থকরা। 











একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only