বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯

মোদি-মমতার সাক্ষাতে কী হল?

সাক্ষাৎ হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ম$খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। রাজ্যে মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানন্ত্রীর সাক্ষাৎ হয়েই থাকে। েসটা নয়া কোনও ইস্যু নয়। তবে সবার চোখ এই বৈঠকের দিকে থাকার কারণ হলেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। মোদি ওয়ান এবং মোদি টু জমানায় তিনি কেন্দ্রের বিভিন্ন ‘জনবিরোধী’ নীতির সমালোচনায় বার বার মুখর হয়েছিলেন। তাঁর প্রবল বিজেপি বিরোধীতা নিয়ে চর্চা হয় দেশ জুড়ে। যতবারই মমতা দিল্লি গিয়েছেন– কেড়ে নিয়েছেন লাইমলাইট। এদিনও তার অন্যথা হল না। কিন্তু এদিনের গোটা আবহ ছিল আলাদা।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক সেরে মুখ্যমন্ত্রী বলেন– এই বৈঠকের মুখ্য উদ্দেশ্য ছিল কেন্দ্র-রাজ্যের সম্পর্কের উন্নতি। প্রধানমন্ত্রীর হাতে ফুলের স্তবক  তুলে ধরেন মুখ্যমন্ত্রী। সৌজন্য বিনিময়ের সেই ছবি টু্ইট করেছে প্রধানমন্ত্রীর অফিস। বৈঠক শেষে মুখ্যমন্ত্রী বলেন, ‘খুব ভালো বৈঠক হয়েছে দেশের বেকারত্ব নিয়ে কথা উঠেছিল। আমি স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে থেকেও সময় চেয়েছি।’

এদিন বিকেল ৪ টে নাগাদ ৭ লোক কল্যাণ মার্গে প্রধানন্ত্রীর বাসভবনে পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর ঘণ্টা খানেক আলোচনা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only