মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯

দেশি-বিদেশি সাংবাদিকদের সঙ্গে কেন বৈঠকে করছেন মোহন ভাগবত?

ভারতে যারা বসবাস করেন, তারা সবাই হিন্দু। এমনটাই মত রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভাগবতের। মঙ্গলবার বিদেশি সাংবাদিকদের একটি দলের সামনে তিনি বলেন, হিন্দি ধর্ম হচ্ছে ঐক্যের মধ্যে বৈচিত্রের বার্তা বহনকারী। এটি একটি ধারণা। 

বিশ্বের ৫০টি সংস্থা থেকে ৮০জন সাংবাদিক এই বৈঠকে যোগ দেওয়ার অনুমতি পেয়েছিলেন। আরএসএস প্রধান মোহন ভাগবত এই ধরনের সাংবাদিক সম্মেলন বিভিন্ন রাজ্যে গিয়েও করছেন। এ্তে তিনি আরএসএস ও বিজেপির আদর্শ ও ফায়দা জড়িয়ে রয়েছে, এমন বিষয়গুলি নিয়ে আলোচনা করছেন সাংবাদিকদের সঙ্গে এবং বার্তা দিচ্ছেন। এতে যেমন থাকছে রামমন্দির পুনর্নির্মাণের দাবি, তেমনি থাকছে দেশজুড়ে গোহত্যা নিষিদ্ধ করার মতো প্রচারণাও। এ ধরণের সাংবাদিক সম্মেলন তিনি কলকাতাতেও করে গেছেন বলে সূত্রের খবর। কলকাতার সাংবাদিক সম্মেলনে (কিংবা গোপন বৈঠক) কয়েকজন মুসলিম সাংবাদিকও ছিল বলে সূত্রের ধারণা।সপ্তাহখানেক আগে ভাগবত একটি সর্বভারতীয় মুসলিম সংগঠনের সভাপতির সঙ্গেও বৈঠক করেছেন বলে খবরে প্রকাশ। 
এদিন বিদেশের সাংবাদিকদের সামনে তিনি কাশ্মীরে ৩৭০ ধারা রদ নিয়েও কথা বলেন। মোহন ভাগবত বলেন, সংবিধানের ৩৭০ ধারা রদের ফলে কাশ্মীর আরও ভালো ভাবে দেশের মূল ভূখণ্ডের সঙ্গে যুক্ত হল। কাশ্মীরিদের চাকরি বা জমি হারানো নিয়ে ভয়ের কোনও কারণ নেই। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only