বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯

তাবরেজ হত্যা মামলায় চাঞ্চল্যকর নয়া মোড়


পিটিয়ে মারার ভিডিয়ো ছড়িয়েছিল সোশ্যাল মিডিয়ায়৷ তবুও পুলিশ জানিয়েছিল, নো ওয়ান কিলড তাবরেজ৷ সে মারা গেছে হার্ট অ্যাটাকে৷ অভিযুক্ত ১১ জনের বিরুদ্ধে যে খুনের মামলা ছিল, তা তুলে নেওয়া হয়েছিল৷ এই বেইনসাফির বিরুদ্ধে সরব হয়েছিলেন বেশকিছু মানুষ৷ প্রশ্ন উঠেছিল, এমনি করিয়া কি মার খাবে দুর্বল? 


তবে সেই মামলায় নয়া মোড়৷ সূত্রের খবর, বুধবার তাবরেজের অভিযুক্তদের  বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ অর্থাৎ হত্যার ধারাটি যোগ করা হয়েছে৷ নতুন একটি মেডিক্যাল রিপোর্টের উপর ভিত্তি করে এই চার্জশিট তৈরি হয়েছে  বলে পুলিশ সূত্রে জানা গেছে৷ 

১৭ জুন ঝাড়খণ্ডের খরসওয়ান জেলায় তাবরেজ আনসারিকে খুঁটির সঙ্গে বেঁধে পেটানো হয়েছিল। তাবরেজকে গণপিটুনির সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায়  ঝড় তোলে। ভিডিয়োয় দেখা যায়, কিছু অতি উত্‍‌সাহী নৃশংস ভাবে তাকে পেটাতে পেটাতে জোর করে 'জয় শ্রীরাম' বলতে বাধ্য করছে। ঘটনার পাঁচ দিন পর, ২২ জুন পুলিশি হেফাজতে থাকাকালীন মারা যান ওই যুবক।

এই মামলায় মোট ১১ জনকে চিহ্নিতকরে, তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ১০ সেপ্টেম্বরে পুলিশ তাদেরকে হত্যার অভিযোগ থেকে নিষ্কৃতি দেয়৷ তার ঠিক ৮ দিন পরে আবার এই নয়া মোড়৷ 

তাবরেজ আনসারির স্ত্রী সম্প্রতি এই মামলা সিবিআইয়ের হাতে হস্তান্তরের দাবি জানান। তার বক্তব্য, জেলা পুলিশের উপর আমার একদম আস্থা নেই।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only