বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯

শিক্ষারত্নের ২৫ হাজার ওনিজের ৭৫ হাজার টাকা স্কুল তহবিলে দিলেন হায়দার আলি বিশ্বাস





শফিকুল ইসলাম,নদিয়া:
নজির গড়লেন  প্রধান শিক্ষক হায়দার আলি বিশ্বাস। শিক্ষারত্ন পুরস্কার হিসাবে প্রাপ্ত ২৫ হাজার টাকার সঙ্গে আরও ৭৫ হাজার টাকা যোগ করে মোট এক লক্ষ টাকা তিনি তুলে দিয়েছেন নিজের স্কুল নদিয়ার ধুবুলিয়া দেশবন্ধু হাইস্কুলের   পরিচালন সমিতির হাতে আর্থিক দিক থেকে পিছিয়ে থাকা ছাত্রা ছাত্রীদের জন্য দান করলেন এই প্রধান শিক্ষক
১৯৮৭ সালে ধুবুলিয়া দেশবন্ধু হাইস্কুলে সহশিক্ষক হিসাবে যোগ দেন নাকাশিপাড়ার প্রত্যন্ত গ্রাম শুকপুকুরের বাসিন্দা হায়দার আলি বিশ্বাস। ২০০১ সালে ওই স্কুলেই সহকারি প্রধান শিক্ষক এবং ২০০৪ সালে প্রধান শিক্ষক হিসাবে যোগ দেন।
 তাঁর এই কর্মকান্ডে আনন্দিত শিক্ষক ও ছাত্র মহল। এই ঘটনার জন্য সমস্ত শ্রেণির মানুষ তাঁকে কুর্নিশ জানিয়েছে
 ‘পুবের কলম’কে তিনি বলেন, “ বিয়ে আমার কিছুই বলার নেই। কাজটা প্রচার পাওয়ার জন্য করিনি। চুপিসারে করতে চেয়েছি। তবু দেখছি জানাজানি হয়ে গিয়েছে। সমাজের জন্য কিছু করতে পারলাম এই আনন্দ।
এক সময় তিনি নিজে দারিদ্র্যের মধ্যে দিয়ে বড় হয়েছিলেন। সে জন্যই দরিদ্র ছাত্রছাত্রীদের কষ্টের কথা বুঝতে অসুবিধে হয়নি তাঁর। হায়দার আলি প্রকৃত মানবদরদী। মূল্যবোধ হারিয়ে যেতে বসেছে এখন। মানুষ স্বার্থপর হয়ে যাচ্ছে দিনে দিনে। সেই যুগে দাঁড়িয়ে তিনি এমন একজন মানুষ, যিনি অপর মানুষকে ভালোবাসতে জানেন।তাঁর এই কাজে খুশি এলাকার বাসিন্দারাও।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only