শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৯

স্বরূপ গড়াই হত্যাকাণ্ড মামলায় নয়া মোড়!



দেবশ্রী মজুমদার, শান্তিনিকেতন, ২৮ সেপ্টেম্বরঃ  স্বরূপ গড়াই হত্যাকাণ্ড মামলায় নয়া মোড়!  শনিবার সন্ধ্যায়  নিহত  স্বরুপ গড়াইয়ের স্ত্রী চায়না গড়াই বোলপুর দলীয় কার্যালয়ে সশরীরে হাজির থেকে বলেন, আমার স্বামীর মারা যাওয়ার পর আমি পুরোপুরি বিধ্বস্ত ছিলাম। আমি নিজেও অভিযোগ করিনি। করেছে আমার দেওর অনুপ গড়াই। বৈঠকে উপস্থিত ছিলেন দুবরাজপুর বিধায়ক নরেশ চন্দ্র বাউড়ি, অনুব্রত মণ্ডল এবং বোলপুর সাংসদ অসিত মাল প্রমুখ।  

 সাংবাদিক বৈঠকে  চায়না গড়াইকে মুকুল রায়ের অর্থ সাহায্যের প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে বীরভম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল বলেন, বিপদের সময় কেউ অর্থ সাহায্য করলে সেটা কে দিল, কেন দিল এসব মাথায় থাকে না। তাই  সেই সময় কেউ অর্থ সাহায্য করলে সে নিয়েছে। অনুব্রত মণ্ডল বলেন, মৃতর স্ত্রী চায়না গড়াই পরিষ্কার জানিয়েছে, বিজেপির লোকেরা এই সব করেছে। অভিযোগের তালিকায় যাদের নাম রাখা হয়েছে, তারা কেউ দোষী নয়।

জানা  গেছে, শনিবার সন্ধ্যেয় নিহত স্বরূপ গড়াইয়ের স্ত্রী বোলপুর দলীয় কার্যালয়ে এসে সাংবাদিকদের সামনে বলেন, তাঁর নিহত স্বামী একজন তৃণমূল কর্মী। নানুর থানায় ১১ জনের নামে যে অভিযোগ করা হয়েছে, তা আমি করি নি। অভিযোগ করেছে আমার দেওয়র অনুপ গড়াই। যে ১১ জনের নামে অভিযোগ করা হয়েছে তারা কেউ খুনের ঘটনার সাথে যুক্ত ছিল না। পুলিশের কাছে আবেদন রাখব বিষয়টি তদন্ত করে প্রকৃত খুনীদের ধরার জন্য।  এদিন নানুর থানায় চায়না গড়াই লিখিত অভিযোগ করে বিষয়টির তদন্ত চেয়েছেন।  নানুরের বিজিপি নেতা বিনয় চন্দ্র ঘোষ বলেন, বিষয়টি নিয়ে দলীয় ল’সেলে আলোচনা চলছে। অভিযোগকারী মৃতর  ভাই অনুপ গড়াই। তাহলে অভিযোগ পাল্টাবে কী করে? তাছাড়া মিডিয়ার কাছে ভিডিও ফুটেজ, সেখানে স্বরূপ গড়াই মৃত্যুকালীন জবান বন্দী দিচ্ছেন কোন কোন তৃণমূল কর্মী তাঁকে গুলি করেছে। সেটা পাল্টাবে কী করে। অনুপ গড়াইকে ফোন করে পাওয়া যায় নি।  

উল্লেখ্য, চলতি মাসের প্রথম সপ্তাহে  রাজনৈতিক পতাকা টাঙানোকে ঘিরে  নানুরের রামকৃষ্ণপুরে বিজেপি তৃণমূল সংঘর্ষ হয়। ঘটনার জেরে দুই বিজেপি কর্মী  গুলি বিদ্ধ। বাবা ও ছেলে কে গুলি করে হত্যার অভিযোগ ওঠে স্থানীয় তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। রামকৃষ্ণপুরে  রাতভর চলে ব্যাপক বোমাবাজি ।  ঘটনা স্থল থেকে পুলিস গিয়ে আহতদের গ্রাম থেকে উদ্ধার করে প্রথমে বোলপুর মহকুমা হাসপাতালে নিয়ে যায়।  পরে শারীরিক অবস্থার অবনতি  কারণে হাসপাতাল চিকিৎসকেরা  মেডিক্যাল কলেজ রেফার করে দুই আহতকে।   কোলকাতায়  হাসপাতালে স্বরূপ গড়াইয়ের  মৃত্যু হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only