সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৯

উত্তর প্রদেশের রামপুর আসনে সমাজবাদী পার্টির প্রার্থী হলেন ড. তাজিন ফাতেমা




পুবের কলম ডিজিটাল ওয়েব ডেস্ক :  উত্তর প্রদেশে বিধানসভার উপনির্বাচনে সমাজবাদী পার্টি রামপুর সদর আসন থেকে সমাজবাদী পার্টির নেতা মুহাম্মাদ আজম খানের স্ত্রী ড. তাজিন ফাতিমাকে প্রার্থী করেছে। তাঁর স্বামী মুহাম্মাদ আজম খান লোকসভায় নির্বাচিত হওয়ার পর ওই আসনটি শূন্য রয়েছে। আজম খান এই আসন থেকে ৮ বার বিধায়ক ছিলেন।

ড. তাজিন ফাতিমা বর্তমানে রাজ্যসভার সদস্য এবং তাঁর মেয়াদ এখনও প্রায় দেড় বছর বাকি রয়েছে। কিন্তু সমাজবাদী পার্টির কাছে রাজ্যসভা আসনের চেয়ে রামপুর সদরের বিধানসভা আসনটি রাজনৈতিকভাবে বেশি গুরুত্বপূর্ণ হওয়ায় সেখান থেকে তাজিন ফাতেমাকে মনোনীত করা হয়েছে।

গত কয়েকমাস ধরে সমাজবাদী পার্টির সিনিয়র নেতা ও সংসদ সদস্য  মুহাম্মাদ আজম খান কার্যত যোগী সরকারের টার্গেটে পরিণত হয়েছেন।  এখনও পর্যন্ত তাঁর বিরুদ্ধে ৮৫ টিরও বেশি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে মহিষ চুরি,  লুটপাট থেকে শুরু করে জমি দখলের ঘটনা অন্তর্ভুক্ত রয়েছে।

সমাজবাদী পার্টির নেতা মুহাম্মাদ আজম খান আজকাল বেশিরভাগ সময়ে রামপুরের বাইরে থাকেন। কিন্তু গত ঈদের সময়ে তিনি রামপুরে এসে গণমাধ্যমের সাথে কথোপকথনে বলেছিলেন, ‘রামপুরে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে, সেজন্য রাজনৈতিক দ্বন্দ্বের কারণে সরকার তাকে ভুয়ো মামলায় জড়িয়ে দিচ্ছে।

সমাজবাদী পার্টির প্রধান ও উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবও দলীয় নেতা আজম খানের সমর্থনে পাশে দাঁড়িয়েছেন। তিনি আজম খানের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেছেন।

 রবিবার সমাজবাদী পার্টি উত্তর প্রদেশে পাঁচটি বিধানসভা আসনে উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করেছে। সেখানে ১২ আসনে উপনির্বাচন হবে। আগামী ২১ অক্টোবর উপ-নির্বাচনের জন্য ভোটগ্রহণ হবে। ফল ঘোষণা হবে ২৪ অক্টোবর।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only