শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৯

সংশোধনাগার থেকে মুক্তি পাওয়া বন্দিদের কারিগরি শিক্ষা ও উন্নয়ন দফতরের আওতায় প্রশিক্ষণ

দেবশ্রী মজুমদার, বোলপুর, ৭ আগস্টঃ "সংশোধনাগার থেকে মুক্তি পাওয়া বন্দিদের কারিগরি শিক্ষা ও উন্নয়ন দপ্তরের আওতায় প্রশিক্ষণ দেওয়া হবে। এদিন শান্তিনিকেতন ইনস্টিটিউট অফ পলিটেকনিক কলেজের একটি অনুষ্ঠানে এসে একথা বলেন রাজ্যের কারিগরি শিক্ষা মন্ত্রী পূর্ণেন্দু বসু। তিনি আরও বলেন, "সাইবার ক্রাইম বেড়েছে। এর নিয়ন্ত্রণেও কারিগরি শিক্ষার মান উন্নয়ন জরুরি।"এদিন বোলপুরের মুলুকে শান্তিনিকেতন ইনস্টিটিউট অফ পলিটেকনিক কলেজের একটি অনুষ্ঠানে যোগ দেন রাজ্যের কারিগরি শিক্ষা মন্ত্রী পূর্ণেন্দু বসু, রাজ্যে গ্রামোন্নয়ন পর্ষদের চেয়ারম্যান অনুব্রত মণ্ডল, বোলপুর পুরসভার চেয়ারম্যান সুশান্ত ভকত প্রমুখ।
এই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী পূর্ণেন্দু বসু বলেন, "সাইবার ক্রাইম বেড়েছে। এর নিয়ন্ত্রণে কারিগিরি শিক্ষার মান উন্নয়ন জরুরি। নতুন নতুন বিষয় জানা দরকার। রাজ্য সরকার মোবাইল ট্রেনিংয়ের জন্য একটি নামি মোবাইল সংস্থা ও মোটর ট্রেনিংয়ের জন্য একটি নামি গাড়ির কোম্পানির সঙ্গে সমঝোতা করেছে।"
তিনি আরও বলেন, "যাদের সাজা হয়ে গেছে, তাদের মধ্যে যারা বেরবে, বেরিয়ে কি করবে? তাদের ট্রেনিংয়ের ব্যবস্থা করি। ইলেকট্রিক ওয়ারিংয়ের ট্রেনিং দিই, তাতে তারা বাইরে বেরিয়ে কাজ পাবে। সেই রকম মহিলাদের কুকিং, টেলারিংয়ের ট্রেনিং দেওয়ার ব্যবস্থা করেছি।"
বারুইপুরে ৫১ একর জমির উপর নতুন সংশোধনাগার তৈরি হচ্ছে। সেখানে একটি সেমি আইটিআই তৈরির জন্য রাজ্য কারিগরি দফতরের তরফে আর্জি জানানো হয়েছে বলে জানান মন্ত্রী। স্বল্প সময়ের প্রশিক্ষণ দেওয়া হবে ৩০ থেকে ৪০ জনের একটি গ্রুপ করে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only