বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯

“পর ধর্মকে শুধু সহ্য করা নয়, তাকে শ্রদ্ধা করতে হবে” স্বামী বিবেকানন্দের এই মর্মবাণী পড়ুয়াদের মনে করিয়ে দিলেন মন্ত্রী আশীষ বন্দ্যোপাধ্যায়




দেবশ্রী মজুমদার, রামপুরহাট, ০৫ সেপ্টেম্বরঃ  পর ধর্মকে শুধু সহ্য করা নয়, তাকে শ্রদ্ধা করতে হবে। স্বামী বিবেকানন্দের এই মর্মবাণী ডঃ   সর্ব্ব পল্লী রাধাকৃষ্ণনের জীবনকে প্রভাবিত করেছিল অনেকখানি। আজকের দিনের ছাত্র ছাত্রীরা তোমাদের এটা বুঝতে হবে। না হলে ভারতবর্ষকে বুঝতে পারবে না। এভাবেই রামপুরহাটের নিকটে বড়শাল উচ্চবিদ্যালয়ের এক মহতী অনুষ্ঠানে উপস্থিত ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে জীবন নির্দেশিকার পাঠ দিলেন অধ্যাপক তথা মন্ত্রী আশীষ বন্দ্যোপাধ্যায়।  

এদিনের অনুষ্ঠানে ডঃ   সর্ব্ব পল্লী রাধাকৃষ্ণনের জন্মদিন পালন, গুরু বন্দনার মধ্যদিয়ে শিক্ষককূলের প্রতি শ্রদ্ধা নিবেদন যেমন ছিল, তেমনি ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্কুলের কৃতি ছাত্রছাত্রীদের পুরষ্কার বিতরণ। স্কুলের প্রাণপুরুষ অভয়াপদ ভট্টাচার্য স্মৃতি মেধা পুরস্কার সহ অন্যান্য পুরস্কার দেওয়া হয় স্কুলের মধ্যে মাধ্যমিক স্তরে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারী ও উচ্চমাধ্যমিক স্তরে সর্বোচ্চ নাম্বার প্রাপককে।  এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রামপুরহাট মহকুমা শাসক স্বেতা আগরওয়াল, স্কুলের প্রাক্তন শিক্ষক, পরিচালন সমিতির সভাপতি ত্রিদিব ভট্টাচার্য প্রমুখ। সভাপতি ত্রিদিব ভট্টাচার্য বলেন, এক মনোজ্ঞ অনুষ্ঠানের মধ্য দিয়ে শিক্ষক দিবস পালন হয় বড়শাল উচ্চ বিদ্যালয়ে। সেখানে উপস্থিত ছিলেন গুণী শিক্ষক থেকে স্কুলের সমস্ত ছাত্রছাত্রীরা। মহকুমা শাসক তাঁর বক্তৃতার মধ্যে বার বার নস্টালজিক হয়ে পড়ছিলেন ছাত্রছাত্রীদের মধ্যে। এদিনের অনুষ্ঠানে স্কুলের দেওয়াল পত্রিকা ‘কলতান’এর আবরণ উন্মোচন করে উদ্বোধন করেন মন্ত্রী আশীষ বন্দ্যোপাধ্যায়। তারপর সরকারি অনুদানে স্কুলের স্টাফ কমন রুমের উদ্বোধন করেন তিনি। পাশাপাশি, এদিন আরও পঞ্চাশ হাজার অর্থ অনুদানের কথা ঘোষণা করেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only