বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯

অবসর নিলেন আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা


অবসরে গেলেন ই-কমার্স জায়ান্ট আলিবাবার সহ-প্রতিষ্ঠাতা জ্যাক মা।আনুষ্ঠানিকভাবে একথা ঘোষণা করেছে আলিবাবা কর্তৃপক্ষ।জ্যাক মার বদলে এক্সিকিউটিভ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেবেন আলিবাবার সিইও ড্যানিয়েল ঝাং।অবসর নেওয়াকে কেন্দ্র করে হাংঝু শহরে বিশাল এক স্টেডিয়ামে জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়ে ছিল।
এক বছর আগেই তিনি জানিয়েছিলেন, ২০১৯ সালের ১০ সেপ্টেম্বর নিজের ৫৫তম জন্মদিনে অবসর নেবেন তিনি। সে সময় তিনি বলেন, অবসর নেওয়ার পরে শিক্ষকতায় ফিরবেন। এর পাশাপাশি নিজের অলাভজন সেচ্ছাসেবি সংস্থা জ্যাক মা ফাইন্ডেশনেও সময় দেবেন।
অবসরের ব্যাপারে জ্যাক মা বলেন, আলিবাবা কখনোই শুধু জ্যাক মাকে নিয়ে ছিল না। বরং জ্যাক মা সব সময় আলিবাবার হয়েই থাকবে। আমি আজীবনই আলিবাবার ফাউন্ডিং পার্টনার থাকব।অবসরে গেলেও আলিবাবার পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে ২০২০ সালে অনুষ্ঠিতব্য বিনিয়োগকারীদের বার্ষিক সভার আগ পর্যন্ত তিনি দায়িত্ব পালন করবেন।জ্যাক মা তার ক্যারিয়ার শুরু করেছিলেন হাংঝু বিশ্ববিদ্যালয়ের ইংরেজির শিক্ষক হিসেবে। ১৯৯৯ সালে জ্যাক মাসহ কয়েকজন অংশীদার মিলে প্রতিষ্ঠা করেন আলিবাবা। বর্তমানে আলিবাবা ৪৬০ বিলিয়ন ডলারের কোম্পানি আর জ্যাক মা চীনের শীর্ষ ধনী ব্যক্তি।





একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only