বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০১৯

জাকির নায়েক-এর প্রত্যর্পণ ইস্যুতে মাহাথিরের সঙ্গে মোদীর আলোচনা


 মালয়েশিয়ায় অবস্থানরত আলোচিত বক্তা ড. জাকির নায়েককের প্রত্যর্পণ নিয়ে দেশটির প্রধানমন্ত্রী ড. মাহাথির মুহাম্মদের সঙ্গে আলোচনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিতর্কিত কর্মকাণ্ডের কারণে বিচারের মুখোমুখি হওয়ার শঙ্কায় দীর্ঘদিন ধরে ভারত ছেড়ে বিদেশে রয়েছেন জাকির । ২০১৭ সাল থেকে তিনি মালয়েশিয়ায় অবস্থান করছেন।
বৃহস্পতিবার রাশিয়ার শহর ভ্লাদিভস্তকে এক অর্থনৈতিক সম্মেলনের ফাঁকে মাহাথিরের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে জাকির নায়েকের বিষয়টি তোলেন মোদী। পরে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন বিদেশ সচিব বিজয় গোখালে।
তিনি জানান, মালয়েশিয়া থেকে জাকিরের প্রত্যপর্ণের বিষয়ে ভারতের অনুরোধের প্রেক্ষিতে সিদ্ধান্ত হয়, দুদেশের কর্মকর্তারা এ বিষয়ে যোগাযোগের মধ্যে থাকবেন।
বিদেশ সচিব কিছু খোলাসা করে না করলেও একটি সূত্র জানিয়েছে, মোদী বিষয়টি উত্থাপনের পর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ইতিবাচক সাড়া দিয়েছেন। যেহেতু এ ধরনের বিষয় শীর্ষ নেতৃত্বের (প্রধানমন্ত্রী) মাধ্যমে সুরাহা হতে পারে না, সেজন্য কীভাবে জাকির নায়েককে দ্রুত দেশে ফিরিয়ে বিচারের মুখোমুখি করা যায়, এ ব্যাপারে দুদেশের কর্মকর্তারা আলোচনা চালিয়ে যাবেন বলে সিদ্ধান্ত হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only