বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৯

নয়া রেশন কার্ড তৈরি ও ভুল সংশোধনের জন্য বাড়ানো হল সময়সীমা


সম্প্রতি ডেবরায় প্রশাসনিক বৈঠক করতে গিয়ে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকের পর নতুন ডিজিটাল রেশন কার্ড তৈরি  ও  কার্ডে ভুল সংশোধনের জন্য সময়সীমা বাড়নো নিয়ে কথা বলেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, এর জন্য সরকার একমাস সময়সীমা বাড়িয়ে দিয়েছে। পুজোর ছুটির পর ৫ নভেম্বর থেকে দ্বিতীয় দফায় শুরু হচ্ছে ডিজিটাল রেশন কার্ড তৈরি ও কার্ডে ভুল সংশোধন করার প্রক্রিয়া, তা আগামী ৩০ নভেম্বর পর্যন্ত চলবে বলে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন।

বিষয়টি নিয়ে আগেই জানিয়ে ছিলেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। কিন্তু কতদিন সময়সীমা বাড়ানো হবে অথবা কতদিন পর্যন্ত এই কর্মসূচী চলবে, সে সম্পর্কে কোন কিছু স্পষ্টভাবে জানাননি খাদ্যমন্ত্রী। তিনি সেদিন জানিয়ে ছিলেন মুখ্যমন্ত্রী নিজেই সে সম্পর্কে ঘোষণা করবেন। এরপর ডেবরা থেকে বিষয়টির সময়সীমা বাড়ানো নিয়ে ঘোষণা দিয়েছে মুখ্যমন্ত্রী।রাজ্য সরকারের খাদ্য ও সরবরাহ দফতরের উদ্যোগে খাদ্যসাথী প্রকল্পে ডিজিটাল রেশন কার্ড তৈরি ও কার্ডে থাকা ভুল-ত্রুটি সংশোধনের কর্মসূচি নেওয়া হয়। গত ৯ সেপ্টেম্বর থেকে প্রথম দফায় শুরু হয়েছিল কর্মসূচী। আগামীকাল অর্থাৎ ২৭ সেপ্টেম্বর এই কর্মসূচী শেষ হচ্ছে।

কী ভাবে করতে হবে দরখাস্ত:
ছুটি দিন বাদ দিয়ে সকাল ১০.৩০ থেকে বিকেল ৫টা পর্যন্ত চলছে রেশন কার্ড সংশোধনের কাজ।বিডিও অফিস, মিউনিসিপ্যালিটি অফিস,বোরো অফিসে চলছে এই সংশোধন ও নতুন কার্ড তৈরির প্রক্রিয়া।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only