রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৯

পুরস্কৃত হলেন পুবের কলমের সাংবাদিক শুভায়ুর রহমান


 রবিবার কলকাতার শিয়ালদহে কৃষ্ণপদ ঘোষ মেমোরিয়াল হলে নীরেন্দ্রনাথ চক্রবর্তী স্মৃতি পুরষ্কার পেলেন কবি তথা দৈনিক পুবের কলম পত্রিকার সাংবাদিক শুভায়ুর রহমান। সাহিত্যবন্ধু সোমনাথ নাগের উদ্যোগে ও যুথিকা সাহিত্য পত্রিকা আয়োজিত বাংলা ভাষায় সারা বিশ্বের মধ্যে প্রথম হাইকু সম্মেলন অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানেই কবির হাতে মানপত্র ও মেমেন্টো তুলে দেওয়া হয়। পাশাপাশি রাজ্যের মধ্যে ৫ জন তরুণ সাংবাদিককে বেছে নেওয়া হয়। তাদের মধ্যে অন্যতম হলেন শুভায়ুর রহমান। তরুণ সাংবাদিক হিসাবে তার হাতে সাহিত্য সুজন কৃতী সম্মাননা ২০১৯ তুলে দেন বাংলাদেশের কবি তৈয়াব রহমান।   

এছাড়া আরও ঔপন্যাসিক তথা গড়বেতার বিডিও অভিজিৎ চৌধুরী, কবি চপল বিশ্বাস, কবি ওয়াহিদা খন্দকারকেও নীরেন্দ্রনাথ চক্রবর্তী স্মৃতি পুরষ্কার প্রদান করা হয়। কাব্যশ্রী প্রদান করা হয় হাবিব মন্ডল ও পিনাকী বসুকে।

এদিন যুথিকা পত্রিকার শারদীয়া সংখ্যা ও বেশ কিছু কবি লেখকের বই প্রকাশিত হয়। উপস্থিত ছিলেন, আমেরিকার কবি মারিয়া হোসেইন, বাংলাদেশের কবি তৈয়ব রহমান, বরুণ চক্রবর্তী, কবি সঞ্জয় মুখোপাধ্যায়, পিনাকী বসু প্রমুখ। সম্পাদক সোমনাথ নাগ জানান, আমরা এ বছর নীরেন্দ্রনাথ চক্রবর্তী স্মৃতি পুরষ্কার ও সাহিত্য সুজন কৃতী সম্মাননা শুরু করছি। এছাড়া কাব্যভারতী, কাব্যশ্রী দিয়ে থাকি। বিশ্ববঙ্গ বাংলা সাহিত্য একাডেমি অনুমোদিত যূথিকা পত্রিকা বাংলা সাহিত্যকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চালাচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only