শনিবার, ২৬ অক্টোবর, ২০১৯

বিয়ে করতে রাজি না হওয়া বয়ফ্রেন্ডের মুখে অ্যাসিড ছুড়ল প্রেমিকা!


পুবের কলম, ওয়েব ডেস্ক: এর আগে আমরা ভূরি ভূরি ঘটনার সাক্ষী আছি, যেখানে বিয়েতে রাজি না হওয়া প্রেমিকাকে অ্যাসিড ছুড়ে মেরেছে প্রেমিক। এখনও পর্যন্ত দেশে বহু মহিলা আছেন, যারা অ্যাসিড আক্রান্ত।

কিন্তু এই ঘটনা, সেই ঘটনাগুলির থেকে একটু ব্যতিক্রমী। কারণ এই ঘটনায় কোনও তরুণী নয়, এক তরুণ অ্যাসিড আক্রামণের শিকার হয়েছেন। সম্প্রতি আলিগড়ে এমনই একটি চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে।

বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় প্রেমিককে অ্যাসিড ছুড়ে মারল এক প্রেমিকা।অভিযুক্ত ১৯ বছরের ওই তরুনীকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে আলিগড় পুলিশ। ঘটনাটি ঘটেছে, আলিগড়রের কাওয়ার্সি থানার অন্তর্গত জীবনগড়ে। ইতিমধ্যে, আক্রান্তের পরিবারের কাছ থেকে অভিযোগ পেয়ে ওই তরুণীর বিরুদ্ধে আইপিসি-র ৩২৬এ(অ্যাসিড আক্রমণ) ধারায় মামলা রুজু করা হয়েছে।

আক্রান্তের মায়ের বয়ান অনুযায়ী, ওই তরুণী সঙ্গে তাঁর ছেলের দীর্ঘ দিন ধরে সম্পর্ক ছিল। কিন্তু গত একমাস ধরে ওই তরুণীর সঙ্গে কথা বলা বন্ধ করে দিয়ে ছিল তাঁর ছেলে। তাতে ফোন করে ওই তরুণকে বিরক্ত করতে থাকে তরুণী। তাকে বিয়ের জন্য চাপ দিতে থাকে। এর পর থেকে তরুণীর ফোন ধরা বন্ধ করে দেয় তরুণ।

বৃহস্পতিবার সকালে ওই তরুণ তাঁর বাড়ির সামনে দাঁড়িয়ে ছিলেন। সেই সময়ই তরুণী সেখানে এসে ওই তরুণের মুখে অ্যাসিড ছুড়ে দেয়।যদিও অভিযুক্ত তরুণীর অভিযোগ, তাঁকে বহু দিন ধরে বিয়ে জন্য চাপ দিচ্ছিল ওই তরুণ।তাতে রাজি না হওয়ায় তাঁদের ঘনিষ্ট মুহূর্তে ছবি সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হুমকি দিচ্ছিল ওই তরুণ।

বর্তমানে আক্রান্ত তরুণ জাওয়াহার লাল নেহেরু মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি। সেই হাসপাতালের চিকিৎসক এসএস জাইদি জানিয়েছেন, ওই তরুণের চোখ খুব খারাপ ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।তাঁর চিকিৎসা চলেছে।

তবে এই ধরণের ঘটনা প্রথম নয়। এর আগেই চলতি বছরের জুন মাসে দিল্লির বিকাশপুরি এলাকায় এক পুলিশকর্মী এক মহিলার হাতে অ্যাসিড আক্রান্ত হয়ে ছিলেন।
সমাজতত্ববিদ্ ও মনোবিদদের মতে, এই ধরণের অপরাধ কখনও লিঙ্গ বিচার করে হয় না। প্রক্ষোভের বশবর্তী হয়ে অনেক সময় এই ধরণের ঘটনা ঘটেছে। তাতে আক্রান্ত পুরুষ হোক বা নারী, দুজনের ক্ষেত্রেই এই ধরণের ঘটনা মর্মান্তিক।তাই অবিলম্বে খোলা বাজারে অ্যাসিড বিক্রি বন্ধ করা উচিত। তাতে হয়ত এমন ধরণের অপরাধ কিছুটা কমবে। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only