বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯

বানভাসি গ্রামে গিয়ে কাপড় দিলেন নলহাটির বিধায়ক


দেবশ্রী মজুমদার, রামপুরহাট: বাড়ির দোরগোড়ায় বন্যার জল। ফলে পুজোর কেনাকাটা ছেড়ে গৃহস্থ সামলাতেই ব্যস্ত বানভাসি গ্রামের মানুষ। তাই এবার গ্রামে গ্রামে গিয়ে সেই সমস্ত পরিবারের হাতে বস্ত্র তুলে দিলেন নলহাটির বিধায়ক মইনুদ্দিন সামস।

প্রায় ছয় দিন ধরে অবিরাম বৃষ্টিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয় হয় বীরভূমে। কোথাও ব্রাহ্মণী নদীর বাঁধ ভেঙে আবার কোথাও বাঁধ ছাপিয়ে বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়। ফলে পুজোর কেনাকাটা ছেড়ে সেই সমস্ত গ্রাম পরিদর্শনে যান নলহাটির বিধায়ক মইনুদ্দিন সামস। বাড়ি বাড়ি গিয়ে বানভাসি দুঃস্থ পরিবারের হাতে তুলে দেন কাপড়। 

বৃহস্পতিবার নলহাটি ১ নম্বর ব্লকের হরিদাসপুর, বাউটিয়া ও বানিওড় গ্রাম পঞ্চায়েত এলাকার বিভিন্ন গ্রামে যান তিনি। দেখেন মানুষের দুর্দশা। এরপরেই সিদ্ধান্ত নেন অনুষ্ঠান করে নয়, বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়া হবে কাপড়। সেই মতো এদিন তিন গ্রামে গ্রামে গিয়ে বাড়ি বাড়ি কাপড় দিয়ে আসেন। 

মইনুদ্দিন সামস বলেন, 'এখন মানুষ বাড়ির সামনে থেকে জল আটকাতেই ব্যস্ত। ফলে পুজোর কেনাকেটা ভুলে গিয়েছেন। আমি সাধ্যমত তাদের হাতে কাপড় পৌঁছে দিয়ে এসেছি। পুজোর পর সংশ্লিষ্ট দফতরের মন্ত্রীকে বলে বাড়ি এবং ফসলের ক্ষতিপূরণ দেওয়া হবে।'

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only