বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯

রাষ্ট্রসংঘের দফতরের সামনে গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা কুর্দি যুবকের


রাষ্ট্রসংঘের দফতরের সামনে গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করল ৩১ বছরের এক কুর্দি যুবক। বুধবার এমন চাঞ্চল্যকর ঘটনায় হতচকিত সুইস পুলিশ। সুইস পুলিশের মুখপাত্র সিলভাইন গিলিয়াম-জেন্টিল জানিয়েছেন, ওই ব্যক্তি জার্মানির বাসিন্দা।

এদিন রাষ্ট্রসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার সদর দফতরের বাইরে গায়ে পেট্রল ঢেলে আত্মঘাতী হওয়ার চেষ্টা করেন। প্রত্যক্ষদর্শীরা সেখানে এসে তাঁকে আটকাবার চেষ্টা করলেও কোনও সুরাহা হয়নি।

আগুন নেভাবার জন্য তাঁরা চেষ্টা করতে থাকেন এবং পুলিশে খবর দেন।পরে হেলিকপ্টারে করে আহত ওই কুর্দি যুবককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর চিকিৎসা চলছে। 

তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল না হওয়ার জন্য তাঁকে বিষয়টি নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারেনি পুলিশ। তবে বিষয়টি নিয়ে তদন্ত চালাচ্ছে পুলিশ।

চলতি মাসে শুরুতে তুরস্ক সেনা অভিযান শুরু করেছে কুর্দিদের বিরুদ্ধে। উত্তর সিরিয়ার এখন অনেক কুর্দি বাস্তুহারা। তারা শরণার্থী হিসাবে অন্যান্য জায়গায় আশ্রয় নিচ্ছে। তুরস্কের অভিযান নিয়ে সম্প্রতি বিদেশে থাকা কুর্দিরা আন্দোলনে নামে। আমেরিকায় বসবাসরত কুর্দিদের তুরস্কের অভিযানের বিরুদ্ধে প্রকাশ্যে বিক্ষোভ দেখাতে দেখা গিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only