সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯

ইচ্ছামত সন্তান জন্ম দিয়ে তাদের সুশিক্ষায় গড়ে তুলুন: বদরুদ্দিন আজমল



২০২১ সাল থেকে কঠরভাবে চালু হতে যাচ্ছে নতুন আইন তাতে বলা হয়েছে, দুটির বেশি সন্তান থাকলে সরকারি চাকরি থেকে বঞ্চিত হবে রবিবার সেই আইনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্র্যাটিক ফ্রন্টের প্রধান বদরুদ্দিন আজমল জানান, মুসলিমদের সরকারি চাকরি থেকে বঞ্চিত করতে এই আইন চালু করার কথা বলা হচ্ছে তিনি জানান, দুই সন্তানের নীতি ইসলাম বহির্ভূত এইভাবে আইন এনে কাউকে পৃথিবীর আলো দেখা থেকে বঞ্চিত করতে পারে না এমনিতেই মুসলিমদের চাকরি থেকে বঞ্চিত রেখেছে সরকার তাই মুসলিমদের বলতে চাই, তারা তাদের ইচ্ছা অনুযায়ী সন্তান জন্ম দিয়ে, সেই সন্তানদের সু-শিক্ষায় গড়ে তুলুন, যাতে তারা তাদের নিজেদের কর্মস্থল খুলে হিন্দু ভাই-বোনেদের সেই কর্মক্ষেত্রে কাজ দিতে পারে

উল্লেখ্য, স্বাধীনতার পর পরিবার পরিকল্পনা ওপর জোর দেয় তৎকালীন সরকার। সেই সময় দুই অথবা তিনটির নেওয়ার আইন চালু হয় পরবর্তীকালে তবে সত্তরের দশকে তৎকালীন কংগ্রেস সেখানে বদল এনে  "হাম দো, হামারে দো" নীতি নেয় তবে এত দিন এই নীতিকে তেমন কঠোরভাবে প্রচলন করার হয়নি।

তবে বর্তমানে সংখ্যালঘু, বিশেষ করে মুসলিমদের বংশোবৃদ্ধি রুখতে কংগ্রেসের এই নীতিকে হাতিয়ার বানাতে চাইছে বিজেপি সরকার। তাই অসমকেই প্রথম টার্গেট করেছে বিজেপি সরকার।  

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only