বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

রাজ্যপালের নিরাপত্তায় এবার সিআরপিএফ

রাজ্যপালের নিরাপত্তায় এবার সিআরপিএফ। সূত্রের খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশেই এই আয়োজন। রাজভবনের সম্মতি পেলেই নতুন নিরাপত্তা দেওয়া হবে রাজ্যপাল জগদীপ ধনখড়কে।

রাজ্যপাল তাঁর নিরাপত্তা বাড়াতে চান। সম্প্রতি রাজভবন থেকে নবান্নে চিঠি লিখে রাজ্যপালের নিরাপত্তা জেড থেকে বাড়িয়ে জেড প্লাস করার অনুরোধ জানানো হয়। সূত্রের খবর, রাজ্যপাল জগদীপ ধনকর  মনে করছেন, এরাজ্যে তাঁর ‘নিরাপত্তার অভাববোধ’ হচ্ছে। চিঠিতে বিষয়টির দ্রুত নিষ্পত্তি করতে মুখ্যসচিব রাজীব সিনহাকে অনুরোধ জানান রাজ্যপালের সচিব সতীশ তিওয়ারি। সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র বিক্ষোভ থেকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়কে ‘উদ্ধার’ করতে গিয়ে ধনখড়কে বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল। শিলিগুড়িতে গিয়েও তিনি রাজ্য প্রশাসনের তেমন ‘সহযোগিতা’ পাননি বলে অভিযোগ করেন। এরপর কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনীর তরফে রাজ্যপালের নিরাপত্তার ব্যাপারে উদ্বেগ প্রকাশ করে স্বরাষ্ট্র মন্ত্রকে রিপোর্ট পাঠানো হয়। 
সূত্রের খবর– রাজ্যপালের নিরাপত্তার দায়িত্ব এবার পেতে চলেছে সিআরপিএফ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশে এই আয়োজন। বুধবার রাজভবনে যান ৪জন সিআরপিএফ আধিকারিক। সেখানে তাঁরা খতিয়ে দেখেন রাজ্যপালের নিরাপত্তা ব্যবস্থা। এখন শুধু রাজ্যপালের সম্মতির অপেক্ষা। তিনি সম্মতি দিলেই নতুন নিরাপত্তা দেওয়া হবে তাঁকে।
রাজ্যপাল মূলত জেড ক্যাটাগরির নিরাপত্তাই পেয়ে থাকেন। গোপালকৃষ্ণ গান্ধি– এম কে নারায়ণন– কেশরীনাথ ত্রিপাঠিরও পেয়েছিলেন এই নিরাপত্তা। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only