বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে ‘আধা বাংলাদেশি’ বললেন বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

পুবের কলম ডিজিটাল ওয়েব ডেস্ক : ত্রিপুরার মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা বিপ্লব দেবকে ‘আধা বাংলাদেশি’ বললেন বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। অসমে বাণিজ্য সম্মেলনে যোগ দিয়ে টিপু মুনশি ওই মন্তব্য করেন।

গুরুত্বপূর্ণ ওই সম্মেলনে ভারত-বাংলাদেশের সেতুবন্ধন, উভয় দেশ পারস্পারিক সম্পর্কের কত কাছাকাছি সেই সব প্রসঙ্গ উল্লেখ করার মধ্যেই আচমকা বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ‘এই যে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব, তিনি তো ‘আধা বাংলাদেশি’, তাঁর শরীরটা ভারতে  থাকলেও মন পড়ে থাকে বাংলাদেশে।’

গুয়াহাটির একটি পাঁচতারা হোটেলে বাণিজ্য ও যোগাযোগের লক্ষ্যে ভারত-বাংলাদেশ সহযোগী সম্মেলনের মঞ্চে বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী যখন ওই মন্তব্য করেন তখন অন্যদের সঙ্গে সম্মেলনের মঞ্চে বসেছিলেন বিপ্লব দেব। স্বাভাবিকভাবেই বিপ্লব দেবের চোখেমুখে অস্বস্তি ধরা পড়ে। টিপু মুনশি অবশ্য এতে না থেমে বলে চলেন কোন ভারতীয় কতটা বাংলাদেশের প্রতি অনুরক্ত ছিলেন।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী কতটা বাংলাদেশি বা কতটা ভারতীয় বিভিন্ন সময়ে তা নিয়ে অনেক আলোচনা হলেও সম্প্রতি বিষয়টি প্রায় স্তিমিত হয়ে এসেছিল। কিন্তু বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ফের বিষয়টি উস্কে দেওয়ায় নয়া গুঞ্জন শুরু হতে পারে বলে বিশ্লেষকরা মনে করছেন।

গত ২২ ও ২৩ অক্টোবর গুয়াহাটিতে দু’দিনের ভারত-বাংলাদেশ বাণিজ্য সহযোগিতা সম্মেলন অনুষ্ঠিত হয়। উভয় দেশের মধ্যে বাণিজ্য ও যোগাযোগ বৃদ্ধির লক্ষ্যে ওই সম্মেলনে অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব ও বাংলাদেশের বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি ও অন্যরা উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only