রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯

দেশে আর্থিক মন্দা চলছে, দলের উলটো পথে হেঁটে স্বীকার দিলীপ ঘোষের



চিন্ময় ভট্টাচার্য

বিজেপি, দেশে আর্থিক মন্দার কথা স্বীকার করতে চাইছে না। কিন্তু, দলের উলটো পথে হাঁটলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তিনি সোজাসুজি স্বীকার করে নিলেন, দেশে আর্থিক মন্দা চলছে। রবিবার রাজ্য বিজেপি অফিসে এক সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষ বলেন, 'দেশে আর্থিক মন্দা চলছে। একথা তো আর অস্বীকার করার উপায় নেই।' এই মন্দা দূর করতে কেন্দ্রীয় সরকার কী করছে, সাংবাদিক বৈঠকে তা-ও জানান দিলীপবাবু। তিনি বলেন, 'মন্দা দূর করতে কেন্দ্রীয় সরকার নানা কর্মসূচি নিয়েছে। বিভিন্ন সামাজিক কাজকর্ম করছে।' কিন্তু, সামাজিক কাজকর্ম কীভাবে দেশের আর্থিক মন্দা দূর করবে, তা আর সাংবাদিক বৈঠকে বুঝিয়ে বলতে পারেননি রাজ্য বিজেপি সভাপতি।

এর আগে শনিবারই দেশে আর্থিক মন্দা চলার অভিযোগ অস্বীকার করতে সাংবাদিক বৈঠকে কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশংকর প্রসাদ তুলে এনেছিলেন সিনেমা শিল্পের কথা। চাঙ্গা অর্থনীতির প্রমাণ হিসেবে তিনি সিনেমা ব্যবসায় দেশের সাফল্যের কথাও তুলে ধরেছিলেন। দেশে আর্থিক মন্দা চলার অভিযোগ অস্বীকার করে প্রসাদ শনিবার বলেন, 'প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর সরকারে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের দায়িত্বে ছিলাম। চলচ্চিত্র সমালোচক কোমল নাহতা আমায় জানিয়েছেন, ২ অক্টোবর রিলিজ করা তিনটি সিনেমা ১২০ কোটি টাকার ব্যবসা করেছে। এর থেকেই দেশের অর্থনীতির প্রকৃত চিত্র জানা যাচ্ছে।'

রাত পোহাতে না-পোহাতেই অবশ্য প্রবল সমালোচনার মুখে নিজের সেই অবস্থান থেকে প্রসাদ পিছু হঠেছেন। সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, 'আমার পুরো বক্তব্য থেকে কিছু অংশ নিয়ে প্রচার করা  হয়েছে। তবু একজন বিচক্ষণ মানুষ হিসেবে আমি আগের বক্তব্য প্রত্যাহার করে নিচ্ছি।' কিন্তু, বক্তব্য প্রত্যাহার করলেও দেশে আর্থিক মন্দা যে চলছে, সেকথা স্বীকার করেননি কেন্দ্রীয় আইনমন্ত্রী।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only