বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

আন্তর্জাতিক বিমানও উড়বে কলকাতা বিমানবন্দর থেকে

 একাধিক আন্তর্জাতিক বিমান এবার উড়তে চলেছে কলকাতা বিমানবন্দর থেকে। এরফলে নতুন আশার সঞ্চার করেছে পশ্চিম ও পূর্বের যাত্রীদের মধ্যে।
কলকাতা থেকে যারা বিমান পরিষেবা চালু করতে চলেছে– তাদের মধ্যে রয়েছে ব্রিটিশ এয়ারওয়েস (বিএ) এবং ‘অল নিপ্পন এয়ারওয়েজ’ (এএনএ)। ২০০৯-এর মার্চে কলকাতা থেকে বিমান প্রত্যাহার করে নেয় বিএ। অন্যদিকে ২০০৮-এর অক্টোবরে কলকাতা-লন্ডনের মধ্যে বিমান পরিষেবা বন্ধ করে দেয় এয়ার ইন্ডিয়া। এর আগে ১৯৯৫-এ ভারতের পতাকা সহ উড়ে ছিল কলকাতা থেকে ব্যাংকক হয়ে টোকিওর উদ্দেশ্যে বিমান। কলকাতা থেকে উড়তে চলেছে  তুর্কিগামী বিমান– দুবাই যাওয়ার বিমানও। এর পাশাপাশি কলকাতা থেকে উড়তে চায় চিনের বহু উড়ান। কুনমিং যাওয়ার জন্য বর্তমানে কলকাতা থেকে চিনের মধ্যে সরাসরি বিমান রয়েছে চিন ইস্টটার্ন এয়ারলাইন্স।  কলকাতা বিমানবন্দরের ডিরেক্টর কৌশিক ভট্টাচার্য জানিয়েছেন– ২০২১-এর মধ্যেই কলকাতা থেকে লন্ডন– টোকিও সহ চিনের বহু জায়গায় যাওয়ার ফ্লাইট পাওয়া যাবে কলকাতা থেকেই। তিনি আরও জানান– ব্রিটিশ এয়ারলাইন্স কলকাতা থেকে উড়ান পরিষেবা চালু করতে চায়। সময় লাগছে কারণ সংস্থার কাছে এই মুহূর্তে কোনও বিমান নেই। তবে এয়ারলাইনের কর্তারা জানিয়েছে– কলকাতা এখনও তাদের রাডারে আছে।
একইভাবে অল িনপ্পন এয়ারওয়েজ-ও চাইছে কলকাতা আর নারিতার মধ্যে সংযোগসাধনের। তাও আবার এই কাজ সম্পূর্ণ করতে চায় ২০২১-এর মধ্যেই। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only