সোমবার, ২১ অক্টোবর, ২০১৯

উদ্বাস্তু বাঙালিদের নিঃশর্ত নাগরিকত্বের দাবিতে মতুয়া ভক্ত সঙ্ঘের সভা



পুবের কলম ডিজিটাল ওয়েব ডেস্ক :   উদ্বাস্তু বাঙালিদের নিঃশর্ত নাগরিকত্বের দাবিতে মতুয়া ভক্তদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত  হল বনগাঁয়। রবিবার  বনগাঁ মহকুমার মতুয়া ভক্ত সঙ্ঘের উদ্যোগে ওই সম্মেলনে   নাগরিকত্ব সংক্রান্ত ২০০৩  সালের কেন্দ্রীয় আইন বাতিলের দাবি  জানানো হয়। এদিন  বনগাঁ উচ্চ বিদ্যালয়ে   সভায় বিভিন্ন এলাকার উদ্বাস্তু  মতুয়া ভক্তরা উপস্থিত হয়ে আন্দোলনকে সমর্থন জানান।  এদিন এনআরসি বাতিলের সমর্থনে ও ২০০৩ সালের কেন্দ্রীয় আইনের বিরোধিতা করে বক্তব্য রাখেন শুভেন্দু মন্ডল, উৎপল বিশ্বাস, শ্যামল রায় প্রমুখ।
উদ্বাস্তু আইন ও এনআরসি সম্পর্কে বিস্তারিত আলোচনা শেষে  শুভঙ্কর সরকার, নির্মল বিশ্বাসরা উদ্বাস্তু মতুয়াদের রাস্তায় নেমে আন্দোলন করার আহ্বান জানান।  বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর এনআরসি নিয়ে রাজনীতি করছেন বলে এই সভায়  অভিযোগ করা হয়।

সম্মেলনের আহ্বায়ক শচীন সরকার বিজেপি নেতা শান্তনু ঠাকুরকে উদ্দেশ্য করে বলেন ওরা মতুয়াদের ভালো করতে পারবে না। মতুয়া মহাসঙ্ঘের নাম করে সাধারন  মতুয়াদের ঠকাচ্ছে।
মতুয়া মহাসংঘের নেতা শুভেন্দু মন্ডল বলেন, সারা ভারত জুড়ে  এনআরসি আতঙ্ক তৈরি হয়েছে।  কেন্দ্রীয় সরকারের এনআরসির আইনের বিরুদ্ধে আমরা বনগাঁ মহাকুমা মতুয়ারা আন্দোলন শুরু করেছি। এক নাগাড়ে ওই আন্দোলন চলবে। এই প্রসঙ্গে তিনি অসমে এনআরসি ও ডিটেনশন ক্যাম্পে মানুষজনের দুর্ভোগের কথা উল্লেখ করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only