বৃহস্পতিবার, ৩১ অক্টোবর, ২০১৯

রান্নার স্টোভেই কাল ডেকে আনল ট্রেনটিতে


পুবের কলম, ওয়েব ডেস্ক: পাকিস্তানের করাচি থেকে লাহোরগামী চলন্ত ট্রেনে ঘটনা বিস্ফোরণে এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ৭৩ জনে দাঁড়িয়েছে। এই ট্রেন দুর্ঘটনা নিয়ে একটি বিবৃতি দিয়েছে দেশটির রেল মন্ত্রী শেখ রশিদ। তাঁর দাবি, যাত্রীদের জলখাবার রান্না করার সময় রান্নার গ্যাস স্টোভে বিস্ফোরণ ঘটে। সেই আগুণই বগিগুলিতে ছড়িয়ে পড়ে। সেই বগিতে তাবলিগ জামাতের সদস্যরা রাওয়ান্ড যাচ্ছিলেন।

বৃহস্পতিবার ভোরে পাকিস্তানের লিয়াকতপুর এলাকায় ট্রেনটিতে বিস্ফোরণ হয়।আগুণ পরে তিনটি বগিতে ছড়িয়ে পড়ে। ক্ষতিগ্রস্ত হয় দুটি ইকোনমি ক্লাস ও একটি বিজনেস ক্লাসের বগি।পাঞ্জাবের স্বাস্থ্যমন্ত্রী ড. ইয়াসমিন রশিদ বলেছেন, দুর্ঘটনাস্থল থেকে পাওয়া তথ্যে আহতের সংখ্যা ৪০ জনের বেশি।

জেলার উদ্ধার সেবার প্রধান বাকির হুসেইন জানিয়েছেন, নিহতের ডিএনএ পরীক্ষার মাধ্যমে পরিচয় জানার চেষ্টা চলছে। আহতদের লিয়াকতপুর ও ভাওয়ালপুরের ডিএইচকিউ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। হাসপাতাল সূত্র জানিয়েছে, নিহতদের মধ্যে ১০ জনকে শনাক্ত করা সম্ভব হয়েছে।

তিনটি বগিতে ২০০ জনের বেশি যাত্রী ছিলেন। এরমধ্যে দুটি ইকোনমি বগিতে যাত্রীর সংখ্যা ছিল যথাক্রমে ৭৭ ও ৭৮ জন এবং বিজনেস শ্রেণিতে যাত্রীর সংখ্যা ছিল ৫৪ জন। নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে।অনেকের অবস্থা আশঙ্কাজনক।
পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি ও প্রধানমন্ত্রী ইমরান খান দুর্ঘটনার জন্য  সমবেদনা জানিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only