বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯

উদ্ধার করতে গিয়ে বৃদ্ধের গলা পেঁচিয়ে ধরল বিশাল অজগর, অতঃপর. কী হল ?


                                


পুবের কলম ওয়েব ডেস্ক:

অনেকে সাপ ভয় পায়। অনেকে পছন্দ করে। অনেকেই সাপ দেখলে এটিকে মেরে ফেলে। আবার কেউ কেউ সাপ বাঁচাতে গিয়ে নিজের জীবনও বিপন্ন করে।
সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে। স্থানীয় জঙ্গল পরিষ্কারের সময় এক খাদের কিনারে পড়ে ছিল বিশাল অজগর। সেটিকে উদ্ধার করে উপরে তুলতে গিয়ে বৃদ্ধ এক শ্রমিকের গলা পেঁচিয়ে ধরে। তখন শ্বাসরুদ্ধ হয়ে হাঁসফাঁস অবস্থা বৃদ্ধের। পরে অন্যান্য শ্রমিকরা গিয়ে সাপের কবল থেকে অনেক চেষ্টায় ওই বৃদ্ধকে বাঁচায়।
আর এ ঘটনাটি ঘটেছে  কেরালার তিরুবন্তপুরমে। এ ঘটনা ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড হওয়ার পর তা সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়।
ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়, তিরুবন্তপুরমে নেওয়ার বাঁধের কাছে স্থানীয় কলেজে পরিষ্কার অভিযান চলছিল। সেখানে খাদের কিনারে চোখে আসে ১০ ফুটের অজগর সাপ। কর্মরত এক শ্রমিক সাপটিকে উদ্ধার করে। কাঁধে করে নিয়ে উঁচু জায়গায় ওঠার সময় সাপের ভারে পড়ে যান ওই ব্যক্তি। তখনই পাইথন জড়িয়ে ধরে বৃদ্ধকে।
সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, জঙ্গল পরিষ্কার করার সময় ওই পাইথন সাপটিকে উদ্ধার করেন বৃদ্ধ শ্রমিক। কাঁধে করে নিয়ে উঁচু জায়গায় ওঠার সময় সাপের ভারে পড়ে যান ওই ব্যক্তি। তখনই পাইথন আষ্টেপৃষ্ঠে জড়িয়ে ধরে এক বৃদ্ধের গলা। শ্বাসরোধ করে দেয় তার। অতিকষ্টে উপস্থিত আর দুই শ্রমিকের চেষ্টায় তাকে প্রাণে বাঁচানো যায়।
সাপটিকে ছাড়াতে হিমশিম খায় শ্রমিকরা। অতিকষ্টে সাপটিকে শ্রমিকের গলা থেকে নামানো হয়। তারপর বস্তার মধ্যে ঢুকিয়ে বন দফতরের হাতে তুলে দেওয়া হয়।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only