সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯

সামনা-তে বিজেপিকে তুলোধনা, কী লেখা হল শিবসেনার মুখপত্রে?

পুবের কলম, মুম্বই: ফের বিজেপিকে আক্রমণ শিবসেনার। দলের মুখপত্র ‘সামনা’-র সম্পাদকীয়তে লেখা হয়েছে, দেশে আর্থিক মন্দা চলছে। দীপাবলিতেও বাজার চুপচাপ। মজার ছলে বিজেপির কাছে তাদের প্রশ্ন, ‘ইতনা সান্নাটা কিউ হে ভাই?’
দেশের আর্থিক মন্দা নিয়ে বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানাল শিবসেনা। আক্রমণ করতে গিয়ে তারা বেছে নিল ‘সোলে’ সিনেমার বিখ্যাত উক্তি, ‘ইতনা সান্নাটা কিউ হে ভাই?’ শিবসেনার মুখপত্র ‘সামনা’-তে লেখা হয়, উৎসবের আবহ অথচ দেশের অর্থনীতি ঝিমিয়ে পড়েছে। দেওয়ালির সময় বাজির বাজার থাকে চনমনে। এখন সেটা দেখা যাচ্ছে না। বাজার মন্দা থাকায় এবার ৩০-৪০ শতাংশ কেনাকাটা কম হয়েছে। জিএসটি, বিমুদ্রাকরণের ফলে উন্নতির বদলে অর্থনীতির হাল ক্রমশ খারাপ হচ্ছে। সামনায় আরও লেখা হয়েছে, বিজেপি সরকার নোট বাতিল ও জিএসটি চালুর জন্য দেশের উন্নয়নের কথা বলেছিল। যদিও তার ফল উল্টো হয়েছে। 
কেন্দ্রীয় সরকারকে তুলোধনা করে সামনায় উল্লেখ করা হয়েছে, আর্থিক মন্দার জন্য সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কৃষকরা। বর্ষা চলে গেলেও অকাল বৃষ্টির জেরে ফসলের ক্ষতি হয়েছে। দুর্ভাগ্যবসত কেউ ভাবছেন না কৃষকদের এই অবস্থা থেকে মুক্তির উপায় কী! দেশের এই আর্থিক পরিস্থিতির জেরে কাজ হারিয়েছেন অসংখ্য মানুষ। বন্ধ একাধিক কারখানা। নতুন কর্মসংস্থানের বদলে অনেকে কাজ হারিয়েছেন। দেশের ব্যাঙ্কিং ব্যবস্থার দুর্দশার কথাও লেখা হয়েছে সামনাতে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only