রবিবার, ২৭ অক্টোবর, ২০১৯

কাশ্মীর সীমান্তে এলওসিতে পাক বাহিনীর গুলিবর্ষণে ১ সেনা জওয়ান আহত



পুবের কলম ডিজিটাল ওয়েব ডেস্ক :  জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলায় নিয়ন্ত্রণরেখায় যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তানি বাহিনী গুলিবর্ষণ করলে এক ভারতীয় সেনা জওয়ান আহত হয়েছেন। আজ সকালে পাকিস্তান থেকে ভারতীয় সেনাবাহিনীর ফরোয়ার্ড পোস্ট ও গ্রামগুলোকে লক্ষ্য করে ছোট অস্ত্র থেকে গুলি ও মর্টার হামলা চালানো হয়।

কর্মকর্তা সূত্রে প্রকাশ, আজ সকাল সাড়ে ৬ টার দিকে সুন্দেরবানী সেক্টরে  সীমান্তের ওপার থেকে গোলাগুলিবর্ষণ করা হলে ভারতীয় সেনাবাহিনী তার যথাযথ জবাব দিয়েছে।

সরকারী পরিসংখ্যান অনুসারে, পাকিস্তানি সেনাবাহিনী চলতি বছরে ২ হাজার একশ’রও বেশি যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে যার ফলে, ২৯ জন ভারতীয় নিহত এবং আরও অনেকে আহত হয়েছে। এরমধ্যে চলতি মাসে পাঁচজন সেনা ও তিন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে।

এদিকে, গতকাল শনিবার সন্ধ্যা ৭ টা নাগাদ জম্মু-কাশ্মীরের শ্রীনগরে অজ্ঞাত সন্ত্রাসীদের গ্রেনেড হামলায় ৬ সিআরপিএফ জওয়ান আহত  হয়েছেন। রাজধানী শ্রীনগরের করণনগর এলাকায় কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) একটি দলের উপরে সন্ত্রাসীদের গ্রেনেড হামলায় জওয়ানরা আহত হন। 

আহত জওয়ানদের নিকটস্থ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। পরে তাঁদের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানানো হয়। সন্ত্রাসীরা  নিরাপত্তা বাহিনীকে টার্গেট করার সাথে সাথে সিআরপিএফ জওয়ানরা দ্রুত পাল্টা পদক্ষেপ গ্রহণ করে। যদিও হামলাকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সমর্থ হয়। নিরাপত্তা বাহিনী গোটা এলাকায় তল্লাশি চালানোর পাশাপাশি নিরাপত্তা বাড়িয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only