মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০১৯

কেন কেজরিওয়ালের নজরে ‘সিনিয়র সিটিজেন’ ও ছাত্ররা?


মেয়েদের পর এবার নজরে ‘সিনিয়র সিটিজেনরা’। শুধু তাই নয়। নজরে রয়েছেন ছাত্ররাও। এবার তাদেরও খুবই শীঘ্রই সুখবর দেবেন কেজরিওয়াল। কী সেই সুখবর?
মঙ্গলবার থেকে রাজ্যের সরকারি বাসে বিনা পয়সায় যাতায়াত করতে পারবেন মহিলারা। ভাঁইফোটার দিনই দিল্লির মহিলাদের উপহার দিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। শুধু তাই নয়। তাদের নিরাপত্তার জন্য সরকারি মার্শালদের সংখ্যা বাড়ানো হচ্ছে। তবে নিরাশ করেননি প্রবীন ও ছাত্রদেরও। রাজ্যের প্রশাসনিক প্রধান জানিয়ে দেন– আগামিদিনে প্রবীন নাগরিক ও ছাত্রদের জন্যও একই পরিষেবা চালু করা করা হবে। এমনই আশ্বাস দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।
কেজরিওয়াল বলেন– ‘সব কাজ একসঙ্গে পূরণ করা যায় না। কিন্তু আমরা নিশ্চয় এটা করব। প্রথমে এই সুবিধা মহিলাদের জন্য শুরু করেছি। আগামিদিনে প্রবীন ও ছাত্রদেরকে দেওয়া হবে’।
এর আগে কেজরিওয়াল দিল্লিতে মহিলাদের ফ্রি-তে মেট্রো সফরের প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু কেন্দ্র তাতে সম্মতি না দেওয়ায়– সেটা সম্ভব হয়নি। সরকারি বাসে এই ধরণের কোনও সম্মতির দরকার নেই বলে– পরিষেবা শুরু করে দিলেন কেজরিওয়াল। দিল্লি দখলের লড়াইয়ে এখনও পর্যন্ত পাল্লা ভারী কেজরিওয়ালের। যেভাবে তিনি দিল্লিবাসীকে উপহার দিচ্ছেন– তাতে খুশি রাজ্যবাসী। তবে ভোটব্যাঙ্কে সত্যিই এর কতটা প্রভাব পড়বে– তা বলবে সময়ই।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only