মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

কালী পূজার চাঁদা এক লক্ষ টাকা, প্রতিবাদ আক্রান্ত গৃহশিক্ষকসহ ১


পুবের কলম, মালদা: কালি পুজো চাঁদা হিসাবে এক লক্ষ টাকার দাবি করেছিল স্থানীয় একটি ক্লাব। ক্লাব সদস্যদের এমন জুলুম বাজির প্রতিবাদ করায় একদল যুবকের হাতে আক্রান্ত হলেন এক গৃহশিক্ষকসহ একজন। হামলাকারীদের হাত থেকে বাঁচাতে গিয়ে হেনস্তার শিকার হয়েছেন আক্রান্তের পরিবারের লোকেরাও। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে গাজোল থানার চাকনগর গ্রাম পঞ্চায়েতের ডোবাখাকসন এলাকায়। পুরো ঘটনাটি নিয়ে আক্রান্তের পরিবার হামলাকারী ক্লাব সদস্য রঞ্জিত মন্ডল ও তাঁর দলবলের বিরুদ্ধে গাজোল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।  পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছেআক্রান্ত গৃহশিক্ষকের নাম কার্তিক মণ্ডল (৩৫)। তার চিকিৎসা চলছে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে। আরেক আহতের নাম নির্মল মন্ডল (৩২)।  তিনি চিকিৎসাধীন গাজোল গ্রামীণ হাসপাতালে।

পুলিশকে অভিযোগে আহতদের এক আত্মীয় তথা প্রত্যক্ষদর্শী বিধানচন্দ্র রায় জানিয়েছেনসোমবার রাতে স্থানীয় স্থানীয় এক মাখনা ব্যবসায়ীর পণ্যবাহী লরি গ্রামের রাস্তায় আটকে এক লক্ষ টাকা চাঁদার দাবি করে রঞ্জিত মন্ডল ও তাঁর দলবল । ওরা এলাকায় একটি কালী পুজো করে। এই চাঁদার দাবিতে পণ্যবাহী ওই লরিটি আটকে রাখা হয়। এই পরিস্থিতির কথা জানতে পেরে ওই ব্যবসায়ী তাঁর প্রতিবেশী কার্তিক মণ্ডল , নির্মল মন্ডলের কাছে সহযোগিতা চাই । 

কার্তিক মণ্ডলেরা স্থানীয় রঞ্জিত মন্ডলের ক্লাবে যায় এবং চাঁদার জুলুমবাজি নিয়ে প্রতিবাদ করেন। আর তখনই শুরু হয় বচসা। ২৫ থেকে ৩০ জন রঞ্জিত মন্ডলের নেতৃত্বে অতর্কিতে কার্তিক মন্ডলদের ওপর হামলা চালায়। বাঁশ, লাঠি দিয়ে তাদের ব্যাপক মারধর করা হয়। মাথা ফাটিয়ে দেওয়া হয়। কোন রকমে পালিয়ে প্রাণে বাঁচার চেষ্টা করে ওরা।
বিধানচন্দ্রবাবু পুলিশকে আরও জানিয়েছেন, বিষয়টি জানতে পেরে আক্রান্তদের পরিবারের লোকেরা তাদের বাঁচাতে ঘটনাস্থলে ছুটে আসেন। 

কিন্তু হামলাকারীরা তাদেরও হেনস্তা করে। এরপরই খবর পৌঁছায় গাজল থানায়। পুলিশ ঘটনাস্থলে এসে আক্রান্তদের মারধরের হাত থেকে উদ্ধার করে। পরে তাদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তির ব্যবস্থা করানো হয়। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে পুলিশে অভিযুক্তদের বিরুদ্ধে নালিশ জানানো হয়েছে।

গাজোল থানার পুলিশ জানিয়েছে, কালীপুজোর চাঁদা আদায়কে কেন্দ্র করে একটি হামলার অভিযোগ দায়ের হয়েছে । পুরো ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only