রবিবার, ২৭ অক্টোবর, ২০১৯

কথা রাখলেন রাজ্যপাল, যোগ দিলেন মুখ্যমন্ত্রীর বাড়ির পুজোয়



চিন্ময় ভট্টাচার্য

আগেই জানিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির পুজোয় যোগ দেবেন। সেইমতো রবিবার সস্ত্রীক মুখ্যমন্ত্রীর বাড়ির পুজোয় যোগ দিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। মুখ্যমন্ত্রী নিজেই তাঁকে বরণ করে নেন।   গত ৪০ বছর ধরেই কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে কালীপুজো হচ্ছে। একসময় এই পুজো করতেন মুখ্যমন্ত্রীর বাবা প্রমীলেশ্বর বন্দ্যোপাধ্যায়। সমাজের বহু বিশিষ্ট মানুষ মুখ্যমন্ত্রীর বাড়ির কালীপুজোয় আমন্ত্রিত থাকেন। পশ্চিমবঙ্গের রাজ্যপাল হওয়ার পর, এই প্রথম সেই পুজোয় যোগ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, প্রতিবারের মতো এবারও বাড়ির পুজো উপলক্ষে উপোস করেছেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, ভাইয়ের বউদের সঙ্গে নিয়ে সারাদিন ধরে ঠাকুরের ভোগ রান্না করেছেন। পুজোর আয়োজন করেছেন নিজের হাতে। অন্যবারের মতো এবারও তিনি রাতে অঞ্জলি দিয়ে পুজো শেষ হলে তবেই জল এবং প্রসাদ র্খবেন। এদিনও তাঁকে অন্যান্যবারের মতো অতিথিদেরকে প্রসাদ বিতরণ করতেও দেখা গিয়েছে। এরই পাশাপাশি, শনিবার রাতে নিজেই বাড়ির কালী প্রতিমার ফোটো তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন মুখ্যমন্ত্রী।

এদিন চেতলার নবনীড় বৃদ্ধাবাসের প্রবীণদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কালীপুজো দেখাতে নিয়ে যান কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম। দুর্গাপুজোর সময় ফিরহাদ হাকিমের সঙ্গে নবনীড় বৃদ্ধাবাসে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃদ্ধাবাসের প্রবীণদের সঙ্গে তিনি গানও গেয়েছিলেন। পাশাপাশি, প্রতিবারের মতো এবারও দুর্গাপুজোর সময় এই বৃদ্ধাবাসের প্রবীণদের প্রতিমা দর্শনের ব্যবস্থাও করেছিলেন ফিরহাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only