বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯

এনআরসি ও কাশ্মীরে ৩৭০ বাতিলের বিরুদ্ধে বহরমপুরে অনশন বিক্ষোভ

বিক্ষোভ মঞ্চে এপিডিআর-এর সদস্যরা

পুবের কলম ওয়েব ডেস্ক, বহরমপুর: মানবাধিকার সংগঠন এপিডিআর-এর মুর্শিদাবাদ জেলা শাখার উদ্যোগে ২৩ শে অক্টোবর জেলা প্রশাসনিক ভবনের সামনে এনআরসি এবং কাশ্মীরের ৩৭০ ধারা বাতিলের বিরুদ্ধে অনশন ও অবস্থান বিক্ষোভের আয়োজন করা হয়।
এই বিক্ষোভ ও অনশন কর্মসূচিতে অংশগ্রহণ করেন অধ্যাপক সনৎ কর,জেলা সভাপতি এপিডিআর,মিলন মালাকর,শাখা সম্পাদক বহরমপুর, বিপ্লব বিশ্বাস, সহ-সভাপতি এপিডিআর জেলা কমিটি, রঙধনু পত্রিকা সম্পাদক জয়নুল আবেদীন, সম্পাদক মুর্শিদাবাদ জেলা এপিডিআর।

এছাড়াও পপুলার ফ্রন্ট ও ইন্ডিয়া দলের রাজ্য সম্পাদক তায়েদুল ইসলাম, ব্রীহি নাট্য সংস্থার কর্ণধার শ্রী দীপক বিশ্বাস ও জেলার আরো কিছু বিশিষ্ট ব্যক্তি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে এই বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন। সভায় বক্তাগণ তাদের বক্তব্যের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেন কেন জনসাধারণকে এনআরসি'র বিরুদ্ধে প্রতিবাদ করা উচিত। এই ব্যাপারে তারা ব্যাপক  গণ-আন্দোলন গড়ে তোলার উপর জোর দেন। কাশ্মীরে ৩৭০ নং ধারা বাতিলের পিছনে বিজেপির যে নোংরা রাজনীতি সে কথাও বক্তারা তাদের বক্তব্যের মাধ্যমে তুলে ধরেন।

দেশের অর্থনীতিকে শেষ করে দিয়ে বিজেপি যেভাবে সাম্প্রদায়িকতার রাজনীতি করে চলেছে তা আগামীতে দেশে অস্থিরতা তৈরী করে দেশকে আরো পিছিয়ে দেবে বলে বক্তাগণ তাদের অভিমত পোষণ করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only