বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯

দূরপাল্লার ট্রেনের টিকিট কালোবাজারির অভিযোগে ধৃত


পুবের কলম মালদা:  অভিযান চালিয়ে দূরপাল্লার ট্রেনের সংরক্ষিত আসনের টিকিটের কালোবাজারি ও জালিয়াতি করার অভিযোগে এক বেসরকারি এজেন্সি'র কর্ণধারকে গ্রেফতার করলো রেল পুলিশ।ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে মালদা শহরের সিঙ্গাতলা মোড় এলাকায়

এদিনের এই অভিযানের সময় আরপিএফ-এর পক্ষ থেকে ইংরেজবাজার থানার পুলিশের সাহায্য নেওয়া হয়। হঠাৎ অভিযান চালিয়ে দোকানের একাধিক কম্পিউটারের অনলাইনে সংরক্ষিত আসনের টিকিট বুকিং-এর প্রচুর বেনিয়ম ধরা পড়ে‌। পাশাপাশি নিয়মবহির্ভূতভাবে একের পর এক  তৎকাল এবং প্রিমিয়াম তৎকাল টিকিট বুক করার অ-ব্যবস্থা তদন্তের উঠে আসে অভিযানকারী রেল পুলিশ কর্তাদের। এছাড়াও বেশ কিছু তথ্য ওই সংস্থার অফিস থেকে উদ্ধার হয়।

এদিনের অভিযানে সামিল হয়েছিলেন মালদা আরপিএফ ইন্সপেক্টরের পোস্ট কমান্ডেন্ট নিরাজ কুমার, বি
এস। মিনা সহ পদস্থ কর্তারা। তাদের সঙ্গে ছিলো ইংরেজবাজার থানার পুলিশ ।

রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত ব্যক্তির নাম অমিত ঘোষ । যাকে রেলের ভুয়ো আইডি তৈরি করে সংরক্ষিত আসনে টিকিট জালিয়াতি করার অভিযোগে গ্রে
ফতা
র করা হয়েছে । ধৃত ব্যক্তির বাড়ি পুরাতন মালদা থানার মঙ্গলবাড়ী খৈহাট্টা এলাকায়। অনলাইনের মাধ্যমে বেশকিছু ভুয়ো আইডি তৈরি করে ট্রেনের তৎকাল এবং প্রিমিয়াম তৎকাল টিকিট জালিয়াতি করা হচ্ছিলো এই সংস্থার অফিস থেকে।

এদিকে এই অভিযানের পর তদন্তকারী পুলিশকর্তারা একটি ল্যাপটপ, একটি সিপিইউ, ১০ হাজার ৭০০ টাকা নগদ ক্যাশ এবং ১৩ টি আইডি থেকে ৪৩ টি সংরক্ষিত আসনের টিকিট বাজেয়াপ্ত করেছে । ওই টিকিট গুলির মূল্য প্রায় ৭৭ হাজার টাকা বলে জানিয়েছে রেল পুলিশের কর্তারা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only