শুক্রবার, ১১ অক্টোবর, ২০১৯

২০২৪ সালের আগে বেছে বেছে অনুপ্রবেশকারীদের তাড়াব: অমিত শাহ





পুবের কলম ওয়েব  ডেস্ক:

দেশজুড়ে এনআরসি লাগু করার বিষয়ে আবারও গলা হাঁকালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ২০২৪ সালে লোকসভা ভোটের আগেই গোটা দেশে এনআরসি করা হবে বলে বুধবার হরিয়ানায় মন্তব্য করলেন মোদী সেনাপতি। পাশাপাশি শাহর হুঙ্কার, সমস্ত অনুপ্রবেশকারীদের বেছে বেছে দেশ থেকে তাড়ানো হবে।
হরিয়ানায় বিজেপি সভাপতি বলেন, ‘‘৩৭০ ধারা বাতিল করে মোদী সাহস দেখিয়েছেন, তিল তালাক বিলোপ করে নরেন্দ্র মোদী সাহস দেখিয়েছেন। আজ আমি আপনাদের বলতে চাই, ২০২৪ সালে আবার আমরা আপনাদের কাছে ভোট চাইতে আসব। কিন্তু তার আগে দেশের সমস্ত অনুপ্রবেশকারীদের বেছে বেছে তাড়ানো হবে’’। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘‘৭০ বছর ধরে দেশে ঢুকছেন অনুপ্রবেশকারীরা। আমাদের দেশে নিরাপত্তার ভিত দুর্বল হয়েছে। এনআরসি লাগু করে দেশ থেকে অনুপ্রবেশকারীদের বিতাড়িত করা হবে, এ ব্যাপারে বিজেপি ও মোদীজি প্রতিশ্রুতিবদ্ধ’’।
 এই প্রথমবার নয়, এর আগেও এনআরসি নিয়ে সোচ্চার হয়েছেন অমিত শাহ। ক’দিন আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘‘আপনি ইংল্যান্ড, নেদারল্যান্ডস, আমেরিকায় গিয়ে থাকতে চান, কেউ থাকতে দেবেন না। তাহলে কেন কেউ ভারতে এসে থাকতে পারবেন? যে কেউ এসে ভারতে থেকে যেতে পারবেন? এভাবে তো দেশ চলে না। দেশবাসীর জন্য একটা রেজিস্টার তৈরির সময় এসেছে। আমাদের নির্বাচনী ইস্তাহারে প্রতিশ্রুতি দিয়েছিলাম, যে আমরা শুধু আসামে নয়, গোটা দেশে এনআরসি করব’’। এরপরই শাহ বলেন, ‘‘যাঁরা তালিকার বাইরে থাকবেন তাঁদের বিরুদ্ধে আইন অনুযায়ী পদক্ষেপ করে দেশের বাইরে পাঠানো হবে’’। কিছুদিন আগে কলকাতায় এসে শাহ বলেন, ‘‘দেশ থেকে একজন শরণার্থীও বাদ যাবেন না, দেশে একজনও অনুপ্রবেশকারী থাকবে না’।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only