বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

দিল্লি এনআরসি করতে চাইলে আমাদের লাশের ওপর দিয়ে হবে, ডিটেনশন ক্যাম্প গুঁড়িয়ে দেওয়া হবে : সুজন চক্রবর্তী


 এনআরসি প্রসঙ্গে রাজ্যের বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তীর বলেছেন,  ‘রাজ্যের মানুষ ঐক্যবদ্ধ। পশ্চিমবঙ্গে এনআরসি করতে দেওয়া হবে না। যদি দিল্লি তা করতে চায় তাহলে আমাদের লাশের ওপর দিয়ে এনআরসি করতে হবে। যদি পশ্চিমবঙ্গে ডিটেনশন ক্যাম্প করতে চায় তাহলে তা জনরোষে গুঁড়িয়ে দেয়া হবে।’

তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গের মানুষ সবাই মিলে যেভাবে এনআরসির বিরুদ্ধে রুখে দাঁড়াচ্ছে তাতে অন্তত দিল্লিকে পিছু হটতে হল। এখনই করবে বলে অন্তত এখন বলছে ২০২৪ সালে হবে। মানুষের চাপে দিল্লিকে অল্প হলেও পিছু হটতে হল। কিন্তু এটা সাময়িক। ২০২৪ সালেও এনআরসি করতে পারবে না সেই ব্যবস্থা আমাদের করতে হবে।’ এনআরসিকে ‘গরীব মানুষের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা’ বলেও সুজন চক্রবর্তী মন্তব্য করেন।   

জাতীয় নাগরিকপঞ্জি বা এনআরসি ইস্যুতে গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেছেন, ২০২৪ সালের আগেই সারা দেশে এনআরসি কার্যকর করা হবে। পশ্চিমবঙ্গে এনআরসি তাঁদের ইস্যু ছিল এবং আগামী নির্বাচনেও এনআরসিকে ইস্যু করা হবে বলে তিনি মন্তব্য করেছেন। অমিত শাহের ওই মন্তব্য আজ গণমাধ্যমে প্রকাশ্যে আসার পরেই বাম পরিষদীয় নেতা ও বিধায়ক সুজন চক্রবর্তী তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে এনআরসি করতে চাইলে আমাদের লাশের ওপর দিয়ে করতে হবে বলে মন্তব্য করেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only