শনিবার, ২৬ অক্টোবর, ২০১৯

পিওকে প্রসঙ্গে সেনা প্রধানের বিবৃতিতে কংগ্রেস নেতা রশিদ আলভির প্রতিক্রিয়া

পুবের কলম ডিজিটাল ওয়েব ডেস্ক :  সেনাবাহিনীর প্রধান জেনারেল বিপিন রাওয়াত বলেছেন, গিলগিট-বালটিস্তান কেবল জম্মু ও কাশ্মীরের অংশ। পাকিস্তানের নয়,  পাক অধিকৃত কাশ্মীর নিয়ন্ত্রণ করছে সন্ত্রাসীরা। শুক্রবার সেনা প্রধানের ওই বিবৃতি নিয়ে ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস প্রশ্ন তুলেছে।

কংগ্রেসের সিনিয়র নেতা রশিদ আলভি বলেছেন, সেনাপ্রধান শিগগিরই  অবসর নিতে চলেছেন, এ কারণেই তিনি এ জাতীয় বক্তব্য দিচ্ছেন।

রশিদ আলভি বলেন, ‘সেনাপ্রধানের রাজনৈতিক বক্তব্য দেওয়া উচিত নয়।  সেনাপ্রধানের উচিত সরকারের কাছ থেকে অনুমতি নেয়া এবং পিওকে আক্রমণ করে তাকে ফিরিয়ে আনা। শুধু বিবৃতি দিয়ে বিষয়টি সমাধান হবে না। আমার মনে হচ্ছে তিনি খুব শিগগিরই অবসর নেবেন।’

গতকাল শুক্রবার সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত এক অনুষ্ঠানে পাক অধিকৃত কাশ্মীর প্রসঙ্গে বলেন,  পাকিস্তান ওই অঞ্চলটি বেআইনিভাবে দখল করে বসে রয়েছে। কিন্তু এখন তা আর পাকিস্তানের হাতে নেই। অঞ্চলটি পাক সন্ত্রাসীরা কবজা করে নিয়েছে। পাক অধিকৃত কাশ্মীর হল পাকিস্তানের একটি সন্ত্রাসী নিয়ন্ত্রিত এলাকা।

জেনারেল রাওয়াত বলেন, ‘জম্মু-কাশ্মীরের মধ্যেই পড়ে পাক অধিকৃত কাশ্মীর ও গিলগিট বাল্টিস্তান। আমরা যখন বলি জম্মু ও কাশ্মীর তখন তার মধ্যেই পড়ে পাক অধিকৃত কাশ্মীর, গিলগিট বাল্টিস্তান। সেজন্য গিলগিট বাল্টিস্তানও দখল করা ভূমি।’

এর পরেই সেনা প্রধান জেনারেল রাওয়াতের বিবৃতি প্রসঙ্গে আজ শনিবার  কংগ্রেসের সিনিয়র নেতা রশিদ আলভির মন্তব্য প্রকাশ্যে এলো।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only