বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯

নাগাড়ে বৃষ্টি, সর্তকতা জারি, দেয়াল চাপা পড়ে মৃত বৃদ্ধা


পুবের কলম ,বাঁকুড়া: পশ্চিম মধ্য এবং সংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে একটি গভীর নিম্নচাপের কারণে বুধবার দুপুর থেকে সারা বাঁকুড়া জেলায় বৃষ্টি শুরু হয়েছে। বিরামহীন এই বৃষ্টিতে দেওয়াল চাপা পড়ে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে বাঁকুড়ার ইন্দপুর থানার হাটগ্রামে। মৃতার নাম স্বর্ণলতা লায়েক (৬৫)। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকালে।

এই নাগাড়ে বৃষ্টিকে কেন্দ্র করে বাঁকুড়া জেলার মানুষদের মধ্যে মিশ্র প্রভাব লক্ষ্য করা যাচ্ছে। মুষলধারে বৃষ্টি না হলে ও মাঝারি ধরনের কখনো বা হালকা বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টির প্রভাবে কিছু কিছু ধানের ক্ষতি হলেও সামগ্রিকভাবে চাষিরা উপকৃত হবেন বলে বেশিরভাগ চাষির অভিমত।অনেকেই মনে করছেন এই বৃষ্টির ফলে একদিকে যেমন জলাধারগুলোর জল বাড়বে, অপরদিকে ভূগর্ভস্থ জলের উচ্চতা বাড়বে। তবে নাগাড়ে বৃষ্টি হওয়ায় জেলার স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হয়েছে। পুজো উদ্যোক্তাদের কপালের ভাজ ক্রমশ বাড়ছে।জেলার বেশকিছু কালি পুজোর প্যান্ডেল ক্ষতিগ্রস্থ হয়েছে বলে প্রাথমিকভাবে খবর পাওয়া গেছে।

অপরদিকে বাঁকুড়ার জেলাশাসক ডাঃ উমাশঙ্কর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন এই বৃষ্টি চলবে আগামী ২৬ অক্টোবর পর্যন্ত। জেলায় বর্জ্ বিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। বাঁকুড়ার সর্বস্তরের চাষীদের অভিমত এই বৃষ্টি আমাদের কাছে আশীর্বাদ স্বরূপ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only