রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯

৩৭০ ধারা বাতিল প্রসঙ্গে বিরোধীদের চ্যালেঞ্জ মোদির



পুবের কলম ডিজিটাল ওয়েব ডেস্ক :  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল প্রসঙ্গে বিরোধীদের উদ্দেশ্যে চ্যালেঞ্জ দিয়েছেন। আজ (রোববার) মহারাষ্ট্রে এক নির্বাচনি সমাবেশে ভাষণ দেয়ার সময় প্রধানমন্ত্রী বলেন, আমি বিরোধীদের চ্যালেঞ্জ করছি, ক্ষমতা থাকলে জম্মু-কাশ্মীর নিয়ে স্পষ্ট কথা বলুক বিরোধীরা। নির্বাচনী ইশতেহারে বিরোধীরা বলুক, ক্ষমতায় এলে তারা ৩৭০ ধারা ও ৩৫-এ ধারা ফিরিয়ে আনবে।

আগামী ২১ অক্টোবর মহারাষ্ট্র বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী সেই নির্বাচনের প্রচারে আজ দলীয় সমাবেশে ভাষণ দেয়ার সময় ওই মন্তব্য করেন।

তিনি বলেন, ‘আজ আমি বিরোধীদের চ্যালেঞ্জ জানাচ্ছি যে যদি আপনাদের যদি সাহস থাকে তবে এই নির্বাচনে এবং আগামী নির্বাচনের ইশতেহারে ঘোষণা করুন যে আমরা ৩৭০ ধারা ফিরিয়ে আনব। আমরা ৫ আগস্টের সিদ্ধান্ত পরিবর্তন করবো। অন্যথায় কুমিরের কান্না বন্ধ করুন।’

প্রধানমন্ত্রী বলেন, ‘জম্মু-কাশ্মীর ও লাদাখ আমাদের জন্য শুধু একটা জমি নয়, এটা ভারতের মুকুট। নিরাপত্তার কারণে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছি। কিন্তু কিছু দল ও নেতাদের বিরোধিতা দুর্ভাগ্যজনক।’

প্রধানমন্ত্রী বিরোধীদের সমালোচনা করে জম্মু-কাশ্মীর সম্পর্কে কংগ্রেস-এনসিপি জোটের অবস্থানকে পাকিস্তানের মতো বলে  অভিহিত করেন। তিনি বলেন, ‘ কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক হতে ৪ মাসও লাগবে না। দুর্ভাগ্যের সঙ্গে এটা বলতে হচ্ছে যে আমাদের দেশের কিছু রাজনৈতিক দল, কিছু রাজনীতিবিদ জাতীয় স্বার্থে নেয়া ওই সিদ্ধান্ত নিয়ে রাজনীতি করতে ব্যস্ত।' গত কয়েক মাসে কংগ্রেস-এনসিপি নেতাদের বিবৃতি দেখুন, জম্মু-কাশ্মীর সম্পর্কে গোটা দেশ যা ভাবছে, তাদের চিন্তাভাবনা তার সম্পূর্ণ বিপরীত। প্রতিবেশী দেশটির সাথে তাদের মিল রয়েছে বলেও প্রধানমন্ত্রী মন্তব্য করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only